খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

0
261

খবর বিজ্ঞপ্তি:
খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র কার্যনির্বাহী কমিটির সভা সোমবার বেলা ১১টায় ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। সভা পরিচালনা করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মো. সাঈয়েদুজ্জামান স¤্রাট।
সভায় বক্তৃতা করেন সহ-সভাপতি মো. হুমায়ুন কবীর, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এস এম নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল ও আল মাহমুদ প্রিন্স।
সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী শেখ রিজিয়া নাসেরের রুহের মাগফিরাত কামনায় এবং অসুস্থ সদস্যদের আশু সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সভায় দেশব্যাপী গণহারে সাংবাদিক ছাঁটাইয়ের প্রতিবাদে এবং ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে আগামী ৬ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ইউনিয়নের নতুন সদস্যপদ প্রদানের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি যাচাই-বাছাই কমিটি গঠন করা হয়। সভা থেকে ১৯২০-১৯৭৫ মুজিবযুগ ঘোষণা ও বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে বিচারের দাবিতে আগামী ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত গণস্বাক্ষর কর্মসূচি পালন এবং ১০ জানুয়ারি প্রেস ক্লাবে সাংবাদিক সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে শেখ রিজিয়া নাসেরের রুহের মাগফিরাত কামনায় শীঘ্রই একটি দোয়া ও মিলাদ মাহফিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। সভা থেকে ইউনিয়নের কোষাধ্যক্ষ অভিজিৎ পাল ও সদস্য মোস্তফা কামাল আহমেদসহ অসুস্থ সকল সদস্যের রোগমুক্তি কামনা করা হয়।