খুলনা সদর থানার ওসি প্রত্যাহার : দায়িত্বে অবহেলার প্রমাণ মিলেছে

0
776

নিজস্ব প্রতিবেদক:
খুলনার চিকিৎসক রকিব খান হত্যা মামলায় গাফিলতির অভিযোগে সদর থানার ওসি আসলাম বাহার বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে। রবিবার দুপুরে, তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।
ডা. রকিবের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলামও অভিযোগ করেন হামলার পর সদর থানায় মামলা করতে গেলে ওসি তদন্ত বুলবুল মামলা না নিয়ে বিভিন্ন টালবাহনা করেন।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র ও উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, খুলনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসলাম বাহার বুলবুলের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে রিজার্ভ অফিসে সংযুক্ত করা হয়েছে। হরিণটানার ওসি আশরাফ হোসেনকে খুলনা থানার ওসি হিসাবে নিয়োগ দেয়া হয়েছে।
ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনদের হামলায় গেল ১৬ই জুন চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডাক্তার রকিব। এ ঘটনার প্রতিবাদে পরের দিন কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। পরে ১৮ই জুন ওসিকে প্রত্যাহারসহ দোষীদের শাস্তির দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন চিকিৎসকরা। এদিকে, ডাক্তার রকিব হত্যা মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দোষ স্বীকার করে জবানবন্দি শেষে দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। তিন আসামি পুলিশ হেফাজতে রিমান্ডে আছে।