খুলনা ল্যাবে মোট টেস্ট ২ হাজার ৩৪২ : পজিটিভ ২৫, মৃত্যু-১

0
709

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মেডিকেল কলেজে (খুমেক) পিসিআর ল্যাবে করোনা টেস্টে গত ২৪ ঘন্টায় ১৯০টি টেস্টের সবগুলোর নেগিটিভ রিজাল্ট পাওয়া গেছে। এ পর্যন্ত খুলনা ল্যাবে মোট ২ হাজার ৩৪২টি টেস্টের মধ্যে ২৫টি পজিটিভ সনাক্ত করা হয়। এই সময়ের মধ্যে মারা যায় একজন। খুলনা সিভিল সার্জন বিষয়টি নিশ্চিত করেছেন।
খুলনা সিভিল সার্জন ডা: সুজাত আহম্মেদ রোববার রাতে জানান, রোববার মোট ১৯০টি টেস্টের মধ্যে সবগুলোই নেগিটিভ পাওয়া গেছে। এছাড়া আগের দিন শনিবার করোনা টেস্টে দুই জন মহিলা সণাক্ত হয়। তারা খুলনার দাকোপ উপজেলার বাসিন্দা। তাদের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। এছাড়া তাদের সংস্পর্শে আসা ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
উল্লেখ্য, খুলনায় মোট ২ হাজার ৩৪২টি টেস্টের মধ্যে এই পর্যন্ত ২৫ জন করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা রয়েছেন। যার মধ্যে একজন আক্রান্ত ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি রূপসা এলাকায়। এর আগে গত ১৮ এপ্রিল খুমেকের ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মাসুম করোনা পজিটিভ সণাক্ত করা হয়। এর পর পরীক্ষায় গ্যাস্ট্রোন্ট্রোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ রণজিত কুমার এবং শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ওমর খালিদ ফয়সালকে করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হয়। এর আগে ১৩ এপ্রিল এখানে খুলনার করিম নগরের একজনকে করোনা পজিটিভ হিসেবে সণাক্ত করা হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে খুলনা রূপসা উপজেলায় ৭ জন, দাকোপে ২জন রয়েছেন। এছাড়া আক্রান্ত মধ্যে রয়েছে মাগুরা, বাগেরহাটের চিতলমারী, মনিরামপুর, তালার বাসিন্দা রয়েছেন।