খুলনা মাদক মামলায় এক জনের যাবজ্জীবন, দু’জনের জেল ৫ বছর

0
188

টাইমস প্রতিবেদক:
মাদক মামলায় তিনজনের ভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত। এদের মধ্যে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমান ও অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। অপরদিকে এ মামলার অপর দু’ আসামির প্রত্যেককে ৫ বছরের সশ্রম কারাদন্ড ২৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের সশ্র্রম কারাদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৫ ফেব্রæয়ারি ) খুলনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত দু’ আসামি ছাড়া এ মামলার অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. এনামুল হক।
সাজাপ্রাপ্ত আসামিরা হলো, কেশবপুরের ভেরচি গ্রামের আঃ মজিদ শেখের ছেলে রিপন শেখ (যাবজ্জীবন সাজাপ্রপ্ত পলাতক আসামি ), ডুমুরিয়া আটালিয়া গ্রামের আঃ ছোবাহন মোড়লের ছেলে শাহিন মোড়ল এবং সাতক্ষীরা দেবহাটা গ্রামের নুর মোহাম্মাদ মোল্লার ছেলে মহিউ্িদ্দন মোল্লা ( পলাতক )।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৬ এপ্রিল বিকেল পৌনে ৪ টার দিকে খুলনা র‌্যাবের একটি দল ডুমুরিয়া থানাধীন চুকনগর বাজারের পাশে মের্সাস সুজন ট্রেডার্সের সামনে পৌছালে কতিপয় যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে ব্যর্থ হয়। র‌্যাব সদস্যরা সেখান থেকে রিপন শেখ, শাহিন মোড়ল, ও মহিউদ্দিন মোল্লাকে আটক করে। এ সময় তারা রিপন শেখের প্যান্টের পকেট থেকে ৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করে। যার বর্তমান বাজার মূল্য আট লাখ টাকা। জিঞ্জাসাবাদের এক পর্যায়ে তারা আরো তিন আসামির নাম উল্লেখ করে বলে পুলিশের দাবি। এ মামলায় তাদেরকে সহযোগী আসামি করা হয়। তারা হলো মিজানুর রহমান, আঃ ছালাম, ও মোঃ কামাল। ওই দিনে র‌্যাবের ডিএডি মোঃ অহিদুল ইসলাম বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন, যার নং ৬। একই বছরের ৫ সেপ্টেম্বর ডুমুরিয়া থানার এসআই মোঃ আশিকুল আলম তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় ১১ জন স্বাক্ষ্য প্রদান করেছেন।