খুলনা মহানগর ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন ২৬ ফেব্রুয়ারি

0
166

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর ডেকোরেটর শ্রমিক ইউনিয়ন(রেজিঃ-১৬৭৩)এর ত্রি-বার্ষিক নির্বাচন ২৬ ফেব্রুয়ারি শনিবার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ধর্মসভা কমিউনিটি সেন্টারে বিরামহীনভাবে ভোট গ্রহন চলবে। নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহূর্তে প্রার্থীরা প্রচার-প্রচারনা ব্যস্ত সময় পার করছেন। এই ইউনিয়নের ভোট ভোটার সংখ্যা ১১’শ ৪৪ জন।

খুলনা মহানগর ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের মোট ১৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এর মধ্যে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন ১২ টি পদের প্রার্থী। বাকি ৫টি সভাপতি, সাধারন সম্পাদক, সিনিয়র সহ-সভাপতি, কার্যকরী সভাপতি ও সাংগঠনিক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫টি পদের জন্য ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন মো জাহিদ ও শামীম বাবুর্চী। নির্বাচনের বিষয়ে মো: জাহিদ বলেন, ইতিপূর্বে দুই বার সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। অসুস্থতার কারনে বিগতবার নির্বাচন করেননি। তবে এবার ইউনিয়নের সদস্যদের অনুরোধে সভাপতি পদে নির্বাচন করছেন বলে জানান। এসময় তিনি বিগত দিনে শ্রমিকদের দুঃখ ও দুর্দশার কথা তুলে ধরে আগামী দিন শ্রমিকদের কল্যানে কাজ করার জন্য এই ইউনিয়নকে জেলাব্যাপী প্রসারসহ ১৬ দফা নির্বাচনী ইসতেহার ঘোষনা করেন।

সাধারন সম্পাদক পদের প্রার্থী মো: জালাল বাবুর্চী বলেন, ডেকোরেটর শ্রমিকদের কল্যানে কাজ করার উদ্দেম্য নিয়ে নির্বাচন করছি। শ্রমিকদের যেকোনো সমস্যায় একজন শ্রমিক হিসাবে ইউনিয়ন থেকে যেনো পাশে থাকতি পারি সেজন্য নির্বাচন করছি। এসময় তিনি ভোটারদের প্রতি ভোট দেওয়ার আহবান করেন এবং সব সময় পাশে থাকবেন বলে জানান।

নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি দেওয়া হয়েছে। এর মধ্যে এ্যাড. সুনীল চন্দ্র দাসকে প্রধান কমিশন করে এবং মো: রবিউল ইসলাম, মো: দিলু, মো: শাহিন ও মো: রুবায়েতকে সদস্য করা হয়।
নির্বাচন পরিচালনা কমিটির প্রধান কমিশন এ্যাড. সুনীল চন্দ্র দাস জানান, সুষ্ট সুন্দরভাবে ভোট অনুষ্ঠিত হবে। এজন্য সমস্ত রকম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে পূর্ব নিধারিত ভোটের যায়গায় টিকা কেন্দ্র হওয়ার কথা রয়েছে। সেকারনে যায়গা নিধারন নিয়ে এখনো পর্যন্ত ফাইনাল সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানান।