খুলনা মহানগর ছাত্র অধিকার পরিষদের ত্রাণ বিতরণ

0
566

খবর বিজ্ঞপ্তি:
করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রতিটি জেলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদকে কাজ করতে দেখা যাচ্ছে। সারা দেশের সকল শাখার সাথে খুলনা মহানগর কমিটি গত সোমবার থেকে শহরের বিভিন্ন এলাকায় পূর্ব ঘোষণানুযায়ী ১ম পর্যায়ে ৫শ’ ৫০ টি পরিবারের মধ্যে তাদের ত্রাণ বিতরণ করে।
ত্রাণসামগ্রীর মাঝে প্রতি প্যাকেটে ছিল, ৩ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ।
এ বিষয়ে খুলনা মহানগরের আহবায়ক মোঃ আমিনুর রহমান বলেন, প্রতি পরিবারকে প্রায় ৭ কেজি পরিমানের খাদ্যসামগ্রী ত্রাণ হিসাবে দেওয়া হয় এই দফায়। মোট ত্রাণের পরিমান ৫ হাজার কেজি যা পর্যায়ক্রমে বিতরণ করা হবে। তিনি আরও বলেন আপনারা জানেন ইতিমধ্যে খুলনা শহরকে লকডাইন করা হয়েছে। আমরা জেলা প্রশাসক মহাদয়ের অনুমতি সাপেক্ষে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
খুলনা মহানগর ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায় তামান্না ফেরদৌস শিখা জানান, আমরা ইতোমধ্যে খুলনা সদর, ফুলতালা, রুপসা, দিঘলিয়া, ডুমুরিয়া, কয়রা, পাইকগাছাতে সর্বমোট ৫শ’ ৫০টি পরিবারে ত্রাণ দিতে সক্ষম হয়েছি। ইনশাআল্লাহ আমরা খুব দ্রুত সকল উপজেলাগুলোতে বড় পরিসরে ত্রাণ বিতরণের কার্যক্রম বাস্তবায়ন করতে যাচ্ছি। এজন্য বিত্তবান এবং ব্যবসায়ীদের এগিয়ে আসার অনুরোধ জানান।
যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম বলেন করোনা মহামারীতে প্রান্তিক জনগোষ্ঠীগুলো অসহায় অবস্থার মধ্যে জীবনযাপন করছে তাদের পাশে দাড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সে লক্ষ্যে প্রত্যেকের জায়গা থেকে মানবতার ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসার আহবান জানান। ছাত্র অধিকার পরিষদের খুলনা মহানগর এর আগে ২৪ মার্চ খুলনা শাখা কমিটি নিজেদের তৈরি ৫শ’ মাস্ক, সাবান, ও সচেতনতা লিফলেট বিলি এবং সচেতনমূলক ক্যাম্পেইন করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়।
সারাদেশের ৫৫ টি জেলায় এই ত্রাণ বিতরণ বাস্তবায়নে ছাত্র অধিকার পরিষদের প্রত্যেকটি ইউনিট কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ৩৮টি জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ করা হয়েছে।