খুলনা মহানগরীকে লকডাউনের ঘোষণা কেএমপি’র

0
1323

নিজস্ব প্রতিবেদক:
কোভিড-১৯ এর সম্প্রদায় সংক্রমণ রোধে খুলনা মহানগরীকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এরই ধারাবাহিকতায় সোমবার (৬ এপ্রিল) এক জরুরী সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমের কাছে পাঠায় খুলনা মেট্রোপলিটন পুলিশ। এতে বলা হয়, সরকার নির্ধারিত সুনির্দিষ্ট ব্যক্তি ও যানবাহনের গমনাগমন ব্যতীত অন্য সকল ব্যক্তিবর্গ ও যানবাহনের খুলনা মহানগরী এলাকা হতে প্রস্থান ও আগমন বন্ধ থাকবে।
খুলনা মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু সোমবার এসংক্রান্ত তথ্য খুলনাটাইমসকে নিশ্চিত করেন। এসময় তিনি আরও বলেন, উল্লেখিত নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট ব্যাক্তি ও প্রতিষ্টানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে কেএমপি’র থানা পুলিশ। এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলেও তিনি জানান। এছাড়া এসময়ে ফার্মেসি ব্যতীত অন্যান্য দোকান সন্ধ্যা সাতটার পর বন্ধ থাকবে।
খোজ নিয়ে জানা গেছে, উল্লেখিত নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে নগরীর প্রবেশদ্বারগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশের একাধীক টিম সার্বক্ষণিক অবস্থান করার সাথে টহল দিচ্ছে।
সবমিলিয়ে প্রবেশদ্বারগুলো রয়েছে কড়া নজরদারিতে রয়েছে। এরমধ্যে বিশেষ নজর রয়েছে, হরিণটানা থানাধীন কৈয়া বাজার, জিরো পয়েন্ট মোড়, খানজাহান আলী থানা এলাকার পথের বাজার চেকপোস্ট, লবণচরা থানাধীন রূপসা সেতু এলাকা, সোনাডাঙ্গা থানাধীন বাস ষ্টান্ড, আড়ংঘাটা থানাধীন বাইপাস সড়ক। উল্লেখিত এলাকাসমূহের সাদা পোশাকে পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছে বলে সূত্র নিশ্চিত করে।