খুলনা বিভাগে করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু-১০

0
150
Chinese coronavirus COVID-19 under the microscope. 3d illustration; Shutterstock ID 1643947495; Title: -; PO/WEP: -; ISBN: -; Email invoice to: -

টাইমস ডেস্ক:
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ১৫৫ জন। বুধবার (১৬ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে মঙ্গলবার (১৫ জুন) ৮০০ জনের শরীরে অদৃশ্য এই ভাইরাস শনাক্ত হয়। সোমবার (১৪ জুন) ৬১৪ জনের, রোববার (১৩ জুন) ৬০৬ জনের এবং শনিবার (১২ জুন) ৩১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৪ জন, খুলনায় একজন, যশোরে ৩ জন, কুচ্ছিায় একজন, ও মেহেরপুরে একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪১ হাজার ৮৪৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪৯-এ। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ৫৪৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৪২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৮২৫ জন। বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ২ হাজার ৩৩৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৬ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭৭২ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৫০ জন। মারা গেছেন ৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭২১ জন। নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১২৬ জন। মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৪৪ জন। এ সময় মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন। ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৯৭ জন। মারা গেছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৪১ জন। কুচ্ছিায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৮৩৩ জন। মারা গেছেন ১৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯০২ জন। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৪৫ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৯ জন। মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৪৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন ৯১৮ জন।

খুলনা টাইমস/এমআইআর