খুলনা বিআরটিএ’তে পেশাজীবী গাড়ী চালকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
515

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধিঃ

খুলনার শিরোমণি বিআরটিএ’র কার্যালয়ে পেশাজীবী গাড়ীচালকদের দক্ষতা ও সচেতনা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা রবিবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রোর্ড ট্রান্সপোট অথরিটি (বিআরটিএ), খুলনা সার্কেল, খুলনার আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরাফাত। প্রধান বক্তা ছিলেন খুলনা সার্কেল বিআরটিএ’র উপ-পরিচালক ইঞ্জিঃ মোঃ জিয়াউর রহমান।

সহকারী পরিচালক মোঃ আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার মোঃ সিদ্দিকুর রহমান, খুলনা পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক রনজিদ কুমার দাস। বক্তৃতা করেন বিআটিএ’র মটরযান পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম, মোঃ জহিরউদ্দিন বাবর। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিআরটিএ কর্মকর্তা মনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী মোট ১৫০জন পেশাদার গাড়ী চালকদের মধ্যে তিন ড্রাইভারকে পুরুষ্কার প্রদান করা হয়। এর মধ্যে প্রথম স্থান অধিকার করেন সৈয়দ বদিউজ্জামান, দ্বিতীয় মোঃ মিজানুর রহমান এবং তৃতীয় হয় মোঃ শহিদুল ইসলাম। সেমিনার শেষে ফিল্ট টেষ্টের মাধ্যমে প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়।

প্রশিক্ষণ কর্মশালা অতিথিবৃন্দ বলেন, দক্ষ প্রশিক্ষণ এবং নিজেরদের দায়বদ্ধতার মাধ্যমে সড়ককে নিরাপদ রাখা সম্ভব। আর এ জন্য এই প্রশিক্ষণে ফাকি দেওয়া বা দুর্নীতির মাধ্যমে সুবিধা গ্রহনের কোন সুযোগ নাই। সড়ক নিরাপদ রাখতে বিআরটিএ’কে দুর্নীতির উর্ধে থেকে শুধুমাত্র সকল বিষয়ে উত্তির্ণ প্রশিক্ষণার্থীদের ড্রাইভিং লাইসেন্স প্রদান করতে হবে।