খুলনা ট্রাক বিভাগীয় শ্রমিক ইউনিয়নের নির্বাচন ২২ জানুয়ারি

0
287

টাইমস প্রতিবেদক:
খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের (রেজি নং-৬২২) ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয় ও নগরীর বয়রাস্থ শ্রম ভবনের সামনের খোলা মাঠে ওইদিন সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। গত ২১ ডিসেম্বর সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্বাচন সূচী ঘোষণা করা হলে এ তথ্য জানানো হয়।
নির্চাচনে মোট ভোটার সংখ্যা হচ্ছে ৬ হাজার ৬শ’ ৬৮ জন। ৬ সদস্য নির্বাচন পরিচালনা কমিটির ভাইস-চেয়ারম্যান করা হয়েছে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানাকে। এছাড়া সদস্য সচিব হিসেবে রয়েছেন মোড়ল আনিসুর রহমান এবং সদস্যরা হচ্ছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস ও নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ।
বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৫ ডিসেম্বর (শুক্রবার) ইউনিয়নের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। শনিবার (২৬ ডিসেম্বর) প্রকাশিত ভোটার তালিকা নিয়ে আপত্তি জানানোর দিন ধার্য্য করা ছিল। আজ রবিবার (২৭ ডিসেম্বর) আপত্তি শুনানী ও নিষ্পত্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।
এছাড়া আগামী মঙ্গলবার (২৯ ডিসেম্বর) চ‚ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং একই দিন বেলা ১১টা হতে দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন পত্র বিক্রয়ের দিন নির্ধারিত করা হয়েছে। এরপর ৩১ ডিসেম্বর, বুধবার সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হবে। তারপর বৃহস্পতিবার (১ জানুয়ারি) মনোনয়পত্র যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ হবে। পরদিন শুক্রবার (২ জানুয়ারি) বেলা ১১টা হতে ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের দিন ধার্য্য করা হয়েছে। চ‚ড়ান্ত প্রার্থী তালিকা ৪ জানুয়ারি (রবিবার) প্রকাশিত হবে।
কমিটির সদস্য সচিব মোড়ল আনিচুর রহমান খুলনাটাইমসকে বলেন, নির্বাচন বিধি মোতাবেক সুষ্ঠভাবে সম্পন্ন করতে পরিচালনা কমিটি কাজ করছে। এছাড়া খুলনা শ্রম অধিপ্তরের পরিচালক নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করছেন। মোট ভোটারের সংখ্যা আজ জানানো হবে। এর আগে ভোটার তালিকা নিয়ে আপত্তি জানানোর নির্ধারিত দিনে ৩জনের ব্যাপারে অভিযোগ উঠেছে।