খুলনা জেনারেল হাসপাতাল আধুনিকায়নের দাবিতে মানববন্ধন

0
478

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা জেনারেল হাসপাতালকে আধুনিকায়নের দাবিতে খুলনা জেনারেল হাসপাতাল উন্নয়ন ও অসহায় দুঃস্থ রোগীদের সেবামূলক সংস্থা এবং একুশে সামাজিক সংগঠনের উদ্যোগে শনিবার (১৮ নভেম্বর) দুপুরে হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
মানববন্ধনে বক্তারা খুলনা জেনারেল হাসপাতালকে ১৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় বাস্তবায়ন, আই সি ইউ ও সি সি ইউ ইউনিট চালু, পর্যাপ্ত, ডাক্তার, নার্স, কর্মচারী ও জনবল বৃদ্ধি, সিসি ক্যামেরা অন্তর্ভূক্ত, ডায়গনস্টিক ব্যবসার অবৈধ কমিশন বন্ধ, জরুরী বিভাগ থেকে রোগী অন্য হাসপাতালে পাঠানো বন্ধ, পুরাতন এ্যাম্বুলেন্সের পরিবর্তে নতুন এ্যাম্বুলেন্সের দাবি, রোগীদের স্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ ২৪ ঘন্টা সার্জারী এবং পৃথক গাইনী অপারেশন থিয়েটার চালু রাখার দাবি জানান।
এছাড়া খুলনা জেনারেল হাসপাতালে যেসকল শুণ্যপদ আছে সেসব শুণ্যপদে জনবল নিয়োগের দাবি জানানো হয়। শুণ্যপদ গুলোর মধ্যে রয়েছে, সিনিয়র কনসালটেন্ট ৩জন, জুনিয়র কনসালটেন্ট ২জন, প্যাথলজিষ্ট ২জন, মেডিকেল অফিসার ১জন, নার্সিং সুপারভাইজার ২জন, সিনিয়র স্টাফ নার্স ১জন, স্টাফ নার্স ৪জন, সহকারী নার্স ৭জন, এমএলএসএস ৩জন, কুক/মশালচী ৬জন, সুইপার ৮জন।
মানববন্ধনে খুলনা জেনারেল হাসপাতাল উন্নয়ন ও অসহায় দুঃস্থ রোগীদের সেবামূলক সংস্থা’র সভাপতি এবং একুশে সামাজিক সংগঠনের চেয়ারম্যান মোঃ আরাফাত হোসেন পল্টু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খুলনা আইনজীবী সমিতির সভাপতি ও নগর যুবলীগের আহবায়ক এ্যাড. আনিসুর রহমান পপলু, বক্তৃতা করেন, খুলনা শ্রমিক ইউনিয়ন ১২১২ এর সভাপতি নাসির উদ্দিন খান, খুলনা ইট-বালু সমিতির সভাপতি শেখ রফিকুল ইসলাম, একুশে সামাজিক সংগঠনের জেনারেল সেক্রেটারী মিঠুন বিশ্বাস, একুশে সামাজিক সংগঠনের নেতা অঞ্জন মন্ডল, শাহাদাৎ ইসলাম, মোঃ আবু সাঈদ খান, আলাউদ্দিন মিঠুন, অমিত সরকার গনেশ, ইদ্রিস আলী জোয়ার্দার, অনিমেষ সরকার, শামীম হাওলাদার, নান্নু সরদার, বাবুল হোসেন, বকুল ইসলাম, শহিদুল ইসলাম প্রমুখ।