খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের আহবায়ক কবির, সচিব কামাল

0
264

খবর বিজ্ঞপ্তি:
খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (কেসিআরএ) সভা থেকে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে পাঁচ সদস্যবিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
মো: হুমায়ুন কবিরকে আহবায়ক ও এস এম কামালকে সদস্য সচিব করে গঠিত কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহবায়ক মাকসুদ আলী এবং সদস্য বিমল সাহা ও নুর হাসান জনি।
আজ সোমবার বেলা ১১টায় নগরীর ডালমিল মোড়স্থ আজকের তথ্য অফিসে এ সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সভাপতি এইচ এম আলাউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সহ-সভাপতি এস এম কামাল হোসেন ও সুমন আহমেদ, যুগ্ম সম্পাদক বিমল সাহা, সহ-সাধারণ সম্পাদক নুর হাসান জনি, কোষাধ্যক্ষ এম এ জলিল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাকসুদ আলী, প্রচার সম্পাদক জয়নাল ফরাজী, পাঠাগার সম্পাদক শিশির রঞ্জন মল্লিক, নির্বাহী সদস্য হুমায়ুন কবির, আলমগীর হান্নান, আহমদ মুসা রঞ্জু প্রমুখ।
সভায় জানানো হয়, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সুবীর রায়কে সভাপতি করে ২০১৮ সালের নভেম্বর মাসে গঠন করা হয় এ এসোসিয়শন। এর পর থেকে সংগঠনিক কার্যক্রম স্বাভাবিক চলে আসছিল। কিন্তু ২০১৯ সালের ৪ সেপ্টেম্বর তার মৃত্যুর পর সাংগঠনিক অচলাবস্থার সৃষ্টি হয়। পরিবর্তিত পরিস্থিতি সামাল দিতে তৎকালীন সিনিয়র সহ-সভাপতি এইচ এম আলাউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি করে সাংগঠনিক কার্যক্রম চালানো হয়। কিছুদিনের মধ্যে একটি স্মরণিকা প্রকাশ ও তার বিজ্ঞাপন থেকে আয় হওয়া অর্থ দিয়ে প্রয়াত সুবীর রায়ের পরিবারকে আর্থিক সহযোগিতা দেয়া হয়। পরে একটি সভা ডেকে এইচ এম আলাউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি থেকে পূর্ণাঙ্গ সভাপতি করা হয়। গত বছর(২০২০ সাল) মার্চ মাসে করোনা মহামারীর প্রকোপ দেখা দেয়ার পর থেকে সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এসময় এসোসিয়েশনের সদস্যদের পাশে দাঁড়ানোর চেষ্টা করা হয়। কিন্তু পরবর্তীতে সংাগঠনিক আর তেমন কোন কার্যক্রম করা সম্ভব হয়নি। বর্তমানে আবারো করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এসব পরিস্থিতির কারণে নির্বাচন দেয়াসহ নতুন কমিটি গঠন করা সম্ভব না হওয়ায় মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে একটি আহবায়ক কমিটি গঠন করে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা যেতে পাওে বলে অনেকে মতামত ব্যক্ত করেন। সর্বশেষ উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে উক্ত আহবায়ক কমিটি গঠন করা হয়।
সভায় কেসিআরএ’র দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম নুর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তার সুস্থতা কামনা করা হয়। এছাড়া করোনা পরিস্থিতি থেকে দেশবাসীকে রক্ষার জন্য মহান রব্বুল আলামিনের কাছে দোয়া করা হয়। একই সাথে প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সুবীর রায়ের আত্মার শান্তি কামনায় সভার শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।