খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস-২০২১ উদযাপন

0
328

খবর বিজ্ঞপ্তি:
খুলনা কৃষি বিশ^বিদ্যালয় (খুকৃবি) চত্ত¡রে কৃষিবিদ শিক্ষকবৃন্দের উদ্যোগে “কৃষিবিদ দিবস-২০২১” শনিবার (১৩ ফেব্রæয়ারি) বেলা ১১ টায় উদযাপন করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে জাকজমকপূর্ণ আনন্দ র‌্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। খুকৃবি’র অস্থায়ী ক্যাম্পাস হতে একটি আনন্দ র‌্যালী দৌলতপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। র‌্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন খুকৃবি’র মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের আহবায়ক কৃষিবিদ ডা. মোহাম্মদ আশিকুল আলম এবং ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের সদস্য-সচিব কৃষিবিদ ড. এম এ হান্নান সহ উপস্থিত অন্যান্য শিক্ষকবৃন্দ। উক্ত আলোচনায় আরো উপস্থিত ছিলেন খুকৃবি’র শিক্ষকবৃন্দ ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীবৃন্দ।
বক্তব্যে নীল দলের আহবায়ক কৃষিবিদ ডা. মোহাম্মদ আশিকুল আলম ও সদস্য-সচিব কৃষিবিদ ড. এম এ হান্নান বলেন, বঙ্গবন্ধু খুব ভালো করেই জানতেন কৃষিপ্রধান দেশে কৃষির সম্পূর্ণ বিকাশ ও উৎকর্ষ ব্যতিরেকে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। তাছাড়া কৃষি প্রধান বাংলাদেশের উন্নতির জন্য কৃষিবিদদের একটি সম্মানজনক অবস্থান প্রয়োজন। সেজন্য দেশের উন্নয়নের লক্ষ্যে চিকিৎসক ও প্রকৌশলীদের মতো ১৯৭৩ সালের ১৩ ফেব্রæয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্ত¡রে এক অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন। তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনার উপহারস্বরুপ দক্ষিণাঞ্চলের নব প্রতিষ্ঠিত খুকৃবি’র মাননীয় ভাইস চ্যান্সেলর কৃষিবিদ প্রফেসর ড. মো: শহীদুর রহমান খান এর নেতৃত্বে ও সকলের সহযোগিতায় মানসম্মত কৃষিবিদ তৈরি ও বিশ^বিদ্যালয়ের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।
সংক্ষিপ্ত আলোচনা শেষে খুকৃবি’র উত্তরোত্তর সাফল্য কামনায় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার শান্তি এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও খুকৃবি’র মাননীয় ভাইস চ্যান্সেলর কৃষিবিদ প্রফেসর ড. মো: শহীদুর রহমান খান এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।