খুলনা অঞ্চলের উন্নয়নের প্রয়োজন সম্মিলিত উদ্যোগ সালাম মুর্শেদী

0
763

বিজ্ঞপ্তি: বিশিষ্ট শিল্পপতি ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশ দ্বার হিসেবে পরিচিত মোংলা বন্দর আমদানী-রপ্তানীতে বিশেষ করে খাদ্যশস্য, সিমেন্ট, ক্লিংকার, সার, রিকন্ডিশন গাড়ী, মেশিনারজি, কাঠের লগ, গ্যাস পাইপ আমদানী এবং চিংড়ি, পাট ও পাটজাত দ্রব্য এবং হিমায়িত খাদ্য রপ্তানীর মাধ্যমে দেশের চলমান অর্থনীতিতে বিশেষ ভূমিকা রেখে চলেছে। এ বন্দরকে লাভবান করার জন্য প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। সংবাদপত্র শিল্পই পারে এ ব্যাপারে অগ্রনী ভুমিকা রাখতে। বুধবার (৩১ অক্টোবর) রাতে স্থানীয় একটি অভিজাত হোটেলে খুলনা সংবাদপত্র পরিষদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
সংবাদপত্র তাকে আজকের অবস্থানে এনেছেন উল্লেখ করে সালাম মুর্শেদী আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় খুলনা ও মোংলা বন্দরকে বিশ্বের অন্যতম সেরা নগরী ও বন্দরে পরিণত করা সম্ভব। বর্তমান সরকাররের দুরদর্শি পরিকল্পনায় খুলনা ও মোংলা বন্দরের উন্নয়নের ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সরকার খুলনা-মোংলা রেললাইন, খানজাহান আলী বিমান বন্দর নির্মাণ, রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও ইপিজেডসহ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পাশাপাশি নানামুখী উন্নয়নমুলক কাজ করছে। মানুষের মাঝেও এখন অনেক পরিবর্তন এসেছে উল্লেখ করে এক সময়ের সেরা ফুটবলার সালাম মুশের্দী আরো বলেন, নির্বাচিত জনপ্রতিনিধিরা যাতে সুন্দরভাবে তাদের দায়িত্ব পালন করতে পারে সেদিকেও সবার নজর রাখতে হবে। সুষ্ঠু পরিকল্পনা মোতাবেক কাজ করতে হবে। খুলনায় বিনোদনের তেমন কোনো ব্যবস্থা নেই, এজন্যা বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক প্রবাহ সম্পাদক আশরাফ উল হকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক দৈনিক প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার’র সঞ্চলনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দৈনিক পুর্বাঞ্চল সম্পাদক মোহাম্মাদ আলী সনি, দৈনিক অনির্বান সম্পাদক অধ্যক্ষ আলী আহমেদ, দৈনিক সময়ের খবরের সম্পাদক তরিকুল ইসলাম, দৈনিক খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটন, দক্ষিনাঞ্চল প্রতিদিনের সম্পাদক এস এম সাহিদ হোসেন, দৈনিক তথ্য সম্পাদক হাবিবুর রহমান, দৈনিক পাঠকরে পত্রিকার সম্পাদক এস এম খালেদীন রশিদী সুর্কন, সাপ্তাহিক সত্যের সন্ধানের সম্পাদক অ্যাড. ফরিদ আহমেদ প্রমূখ।