খুলনায় হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীকে যৌন হয়রানি : ওয়ার্ডবয় গ্রেফতার

0
246

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের মৃত্যুর মিছিলের মধ্যেও খুলনার করোনা ডেলিকেটেড হাসপাতালে (ডায়াবেটিক হাসপাতাল) চিকিৎসাধীন এক গৃহবধূকে (২৫) যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় নজরুল ইসলাম (৪৫) নামে হাসপাতালে কর্মরত এক ওয়ার্ডবয়কে চাকরিচ্যুত করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মোঃ রেজা সেকেন্দার। অভিযুক্ত নজরুল আউট সোর্সিংয়ের মাধ্যমে নিযুক্ত কর্মচারি হিসেবে কর্মরত ছিল।
এদিকে, মঙ্গলবার সকালে নগরীর সোনাডাঙ্গাস্থ হাফিজনগর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃত নজরুল ইসলাম নগরীর সোনাডাঙ্গা খোড়ার বস্তি এলাকায় বসবাস করে। সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কোশালিয়া গ্রামের মনসুর আলী পুত্র।

বিষয়টি জানাজানির পর ওই হাসপাতালে ভর্তিকৃত করোনা আক্রান্ত অন্য রোগীরা অস্বস্তির মধ্যে রয়েছেন। একই সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষও বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে।
হাসপাতালের চিকিৎসকরা জানান, করোনা আক্রান্ত হয়ে মহানগরীর এক গৃহবধূ ৬ জুন খুলনা করোনা হাসপাতালে ভর্তি হন। ১৩ জুন রাতে ওয়ার্ডবয় নজরুল পিপিই পরে ওই রোগীর কাছে গিয়ে কুপ্রস্তাব দেয়। একপর্যায়ে ওই রোগীর শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানি করে। বিষয়টি নার্সরা দেখে ফেলায় ওয়ার্ডবয় সটকে পড়ে।
ভূক্তভোগী গৃহবধুর অভিযোগ, “আমি করোনা হাসপাতালে ভর্তির পরদিন থেকে নজরুল নামে এক ওয়ার্ড বয় কারণে-অকারনে আমার কাছে এসে উপকার করতে চাইতো। কিন্তু আমার প্রয়োজন না হওয়ায় সে নানা ধরনের আপত্তিকর কথা বলতো। এরই মধ্যে ১৩ জুন রাত ২ টার দিকে সে আমাকে যৌন হয়রানি করে। সঙ্গে সঙ্গে বিষয়টি আমি সবাইকে জানাই”।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মোঃ রেজা সেকেন্দার জানান, রোগীর স্বজনদের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়ে ওয়ার্ডবয় নজরুলকে চাকুরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে ওই রোগীকেও সোমবার ছাড়পত্র দিয়ে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে। ভবিষ্যতে যাতে আর এ ধরণের ঘটনা না ঘটে সে জন্য সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রাধে শ্যাম সরকার বলেন, আটক নজরুলের বিরুদ্ধে ওই গৃহবধূর পক্ষ থেকে যৌন হয়রানীর অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।