খুলনায় সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি, বিক্ষোভ

0
427

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় রোগী মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসককে মারধরের ঘটনায় দুই ঘন্টার কর্মবিরতি পালন করেছে সরকারি-বেসরকারি হাসপাতালের মালিক ও চিকিৎসকরা। সোমবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলে দুপুর ১টা পর্যন্ত। একই সাথে দুপুর ১২টায় মহানগরীর সাত রাস্তার মোড়ে শহীদ মিলন চত্বরে বিক্ষোভ কর্মসূচি পালন করেন চিকিৎসকরা।
বাংলাদেশ প্রাইভেট প্র্যাক্টিশনার্স এসোসিয়েশন (বিপিএমপিএ) ও বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন (বিপিএইচসিডিওএ) এই কর্মসূচির আয়োজন করে। চিকিৎসক নেতারা বলেন, অবিলম্বে এ ঘটনায় দোষীদের শাস্তির ব্যবস্থা করা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে।
কর্মবিরতি চলাকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোরে টিকিট প্রদান ও চিকিৎসা সেবা বন্ধ ছিল। এছাড়া বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও চিকিৎসা সেবা বন্ধ ছিল। হঠ্যাৎ করে চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তীতে পরেন সাধারণ রোগী ও তার স্বজনরা।
উল্লেখ্য, গত শনিবার (০৭ সেপ্টেম্বর) রাতে রোগীর মৃত্যুকে কেন্দ্র নগরীর খালিশপুর ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিটি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র রিপনের মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসককে ধরে নিয়ে খুমেক হাসপাতালের সামনে পিটিয়েছে রোগীর সহপাঠী ও স্বজনরা। জরুরি অবস্থায় এ চিকিৎসককে ভর্তি করা হয়।
ডা. সুজাউদ্দিন সোহাগের উপর হামলার অভিযোগে ২ জন আটক হয়েছে। আটককৃতরা ঘটনার সাথে জড়িত আরও ৫ জনের নাম বলেছে। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ রোগীর স্বজনদের, তবে চিকিৎসকরা বলছে, অতিরিক্ত মাদকের কারণে হার্ট এ্যাটাকে তার মৃত্যু হয়েছে।