খুলনায় র‌্যাব পরিচয়ে ডাকাতি : মালামাল উদ্ধারসহ গ্রেফতার ৫, জীপ জব্দ

0
270
খুলনায় র‌্যাব পরিচয়ে ডাকাতি : মালামাল উদ্ধারসহ গ্রেফতার ৫, জীপ জব্দ

নিজস্ব প্রতিবেদক:
র‌্যাব পরিচয়ে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার এক সপ্তাহের পর মালামাল উদ্ধারসহ ডাকাত চক্র গ্রেফতার করা হয়েছে। গত ১০ ফেব্রæয়ারি এই অভিযোগ জানানোর পর র‌্যাব-৬, খুলনার (ষ্পেশাল কোম্পানি) সদস্যরা বুধ ও বৃহস্পতিবার পৃথক তিনটি অভিযান চালিয়ে চক্রের ৫ সদস্যসহ ডাকাতির কাজে ব্যবহৃত অত্যাধুনিক জীপ গাড়ি জব্দ করে। এই ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বাদী চন্দন সাহা কর্তৃক কেএমপি খুলনা সদর থানায় র‌্যাবের সহায়তায় মামলা রুজু প্রক্রিয়াধীন আছে বলে জানা গেছে।
জানা গেছে, দাকোপের চালনা পৌরসভার মধ্যপাড়া নিবাসী পরিমল সাহার ছেলে ও অভিযোগকারী চন্দন সাহা (৪৩) গত ১০ ফেব্রæয়ারি বিকেল ৪টা ৫০ মিনিটে ভাড়াকৃত ট্রলার যোগে তার মাঝি মধু সাহাকে নিয়ে চালনা বাজার ট্রলারঘাট হইতে কাবিখার বৈধভাবে ক্রয়কৃত ২০৮ বস্তা লাল গম নিয়ে ট্রলারটি খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় পৌছায়।

 


পৌছানোর কিছুক্ষন পর সেখানে অজ্ঞাতনামা ১৫/১৬ জন ব্যক্তি র‌্যাবের পরিচয় দিয়ে তার ভাড়াকৃত ট্রলারের মাঝি মধু সাহাকে ভয়ভীতি দেখিয়ে এবং মারধর করে ট্রলারের কেবিনে বসিয়ে রাখে। এরপর উক্ত আসামীরা লেবার দিয়ে তার ভাড়াকৃত ট্রলার হতে দুইশত আট বস্তা লাল গম একটি বড় ট্রাকে উঠিয়ে নিয়ে যায় এবং ট্রলারের মাঝিকে কেবিন হতে বের করে রাস্তার উপরে নিয়ে এসে একটি কালো রংয়ের জীপ গাড়িতে উঠিয়ে মাঝির চোখ বেঁধে অন্যত্র নিয়ে যায়।
পরবর্তীতে তার ট্রলারের মাঝিকে খুলনা শহরের বিভিন্ন এলাকায় ঘুরিয়ে ২ ঘন্টা পর রয়েলের মোড়ে এসে মাঝিকে চোখ বাঁধা অবস্থায় রাস্তার উপর ফেলে দিয়ে চলে যায়। এসময় তার নিকট থাকা একটি মোবাইল ফোন এবং নগদ দশ হাজার টাকা আসামীরা নিয়ে যায়। উক্ত দুর্র্ধষ ডাকাতির পর থেকে ডাকাত চক্রকে গ্রেফতার এবং ডাকাতির মালামাল উদ্ধারের জন্য র‌্যাব-৬, খুলনার (ষ্পেশাল কোম্পানি) একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।
এরই ধারাবাহিকতায় বুধবার (১৬ ফেব্রæয়ারি) র‌্যাব-৬, খুলনার (ষ্পেশাল কোম্পানি) একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, উক্ত ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত চক্রের মূলহোতা গাজী সালাউদ্দিন সুমন কেএমপি খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় অবস্থান করছে। তথ্যের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের উদ্দেশ্যে আভিযানিক দলটি ওইদিনই রাত আনুমানিক সাড়ে ১০টায় উক্ত স্থানে অভিযান পরিচালনা করে দিঘলিয়া থানার চন্দনীমহল স্টার জুট মিল ২নং গেট নিবাসী মৃত গাজী রেজাউল হক ও সেতারা বেগম দম্পতির ছেলে ডাকাত সদস্য গাজী সালাউদ্দিন সুমন (৩৯)’কে গেফতার করা হয়।

খুলনায় র‌্যাব পরিচয়ে ডাকাতি : মালামাল উদ্ধারসহ গ্রেফতার ৫, জীপ জব্দ

আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ডাকাতির কথা স্বীকার করে এবং আরো জানায় যে, তার সহযোগী আসামীরা খুলনার খালিশপুর থানা এলাকায় এবং ঢাকার রমনা থানা এলাকায় অবস্থান করছে। পরবর্তীতে আসামীর দেওয়া তথ্যমতে আভিযানিক দলটি বৃহস্পতিবার (১৭ ফেব্রæয়ারি) কেএমপি খুলনার খালিশপুর থানাধীন উজ্জল ফুডস ইন্ডাষ্ট্রিজ এর মধ্যে হতে আরও দুই ডাকাত সদস্য মোঃ রবিউল ইসলাম(২১) ও মো: হারুন অর রশীদকে গ্রেফতার করে। আটক রবিউল খালিশপুর হাডবোর্ড গেট এর দারোয়ান কোয়াটারের বাসিন্দা মোঃ মফিজ হাওলাদারের ছেলে এবং ডাকাত হারুন একই এলাকার ৬১ ইষ্ট বøক, নিউমার্কেট রোড নিবাসী মোঃ মফিজুর রহমান ভুইয়ার ছেলে। অভিযানে আসামীদের নিজ হেফাজত হতে ডাকাতির দুইশত আট বস্তা লাল গম উদ্ধার হয়।
বৃহস্পতিবার (১৭ ফেব্রæয়ারি) রাত সাড়ে ৪টায় ঢাকা রমনা থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত চক্রের আরেক সদস্য ও বরিশালের বাকেরগঞ্জ থানার ঢাপরকাঠি নিবাসী মৃত: আবু তাহের খানের ছেলে মোঃ খায়রুজ্জামান খান৥তুহিন (৪০) এবং কেসিসি ১২নং ওয়ার্ড’ রহাউজিং বাজার এলাকার মৃত: রুস্তম শেখের ছেলে মোঃ মুরাদ শেখ (৪০)’কে গ্রেফতার করে এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ধূসর রংয়ের জীপগাড়ী উদ্ধার পূর্বক জব্দ করে।