খুলনায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ২০টি মামলার আসামী নিহত

0
352

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে বিকাশ কুমার দে (৪০) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ১টার দিকে জেলার ডুমুরিয়া উপজেলার ধানিবুনিয়া এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়। বিকাশ হরিণটানা থানাধীন ঘোলা কৈয়া বাজার এলাকার বীরেন্দ্র দে’র ছেলে। তার বিরুদ্ধে খুলনার বিভিন্ন থানায় ধর্ষণ, মাদক, চাঁদাবাজি ও লুটপাটসহ প্রায় ২০টি মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার আশরাফ জানান, রাতে টহলরত র‌্যাব সদস্যরা জানতে পারে ডুমুরিয়া উপজেলার ধানিবুনিয়া শ্মশানঘাট এলাকায় একদল মাদকবিক্রেতা অবস্থান করছে। খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে গেলে মাদকবিক্রেতারা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয় বিকাশ। এসময় অন্যরা পিছু হটে গেলে বিকাশকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শ্যুটার গান, ছয় রাউন্ড গুলি, ৫৫ বোতল ফেনসিডিল ও প্রায় ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় র‌্যাবের তিনজন সদস্য আহত হয়েছে। নিহত বিকাশের বিরুদ্ধে মাদক ও চাঁদাবাজিসহ ২০টি মামলা রয়েছে।