খুলনায় রূপালী ব্যাংক কর্মকর্তার সাথে যোগসাজশে ৭ কোটি টাকা আত্মসাত

0
543

নিজস্ব প্রতিবেদক : খুলনা রূপালী ব্যাংকের ৭ কোটি ২৬ লাখ আত্মসাতের মামলায় হিমায়িত মৎস্য রফতানিকারক এমএ ছাত্তার ও রূপালী ব্যাংকের সাবেক কর্মকর্তা মো. আবদুর রহমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (রূপসা) আদালতে এই অভিযোগপত্র দাখিল হয়। ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ২৯ আগস্ট রূপসা থানায় এ মামলা হয়।
এমএ ছাত্তার খুলনার মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান ‘বায়োনিক সী ফুডস এক্সপোর্টার্স লিমিটেড’ এবং নগরীর ‘গরীব নেওয়াজ’ ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক। মামলার অপর আসামী মো. আবদুর রহমান রূপালী ব্যাংক, খুলনার শামস বিল্ডিং শাখার সাবেক উপমহাব্যবস্থাপক।
দুদক খুলনার পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, এমএ ছাত্তার মাছ কেনার জন্য রূপালী ব্যাংক খুলনার তৎকালীন উপমহাব্যবস্থাপক মো. আবদুর রহমানের সঙ্গে যোগসাজশে ৬ কোটি ৭৯ লাখ ২৬ হাজার ৭০০ টাকা ঋণ নেন। কিন্তু পরে তিনি ওই টাকা পরিশোধ না করে আত্মসাত করেন। যা’ সুদে আসলে বর্তমানে ৭ কোটি ২৬ লাখ ৩৩ হাজার ৪৯০ টাকা হয়েছে। এ টাকার মধ্যে ৭০ শতাংশ সরকারী টাকা হওয়ায় দুদক তাদের বিরুদ্ধে মামলা করে। অভিযোগপত্রে টাকা আত্মসাতের ঘটনায় দু’জনকেই দোষী সাব্যস্ত করা হয়েছে।