খুলনায় যৌতুকের দাবিতে সাবেক সেনা সদস্য কর্তৃক স্ত্রী নির্যাতন, মামলা দায়ের

0
316

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় ২ লাখ টাকা যৌতুকের দাবিতে আলমগীর হোসেন নামে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্ত্রী রনিয়া আক্তার বাদি হয়ে বৃহস্পতিবার স্বামীর বিরুদ্ধে নগরীর খানজাহান আলী থানায় মামলা দায়ের করেছেন। তবে আসামি পলাতক থাকায় তাকে গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।
জানা গেছে, নগরীর খানজাহান আলী থানার মসিয়ালী মিনা বাজার এলাকার মৃত নূর খলিফার পুত্র আলমগীর হোসেন যৌতুকের জন্য মাঝে-মধ্যেই তার স্ত্রী রনিয়া বেগমকে মারধর করতেন। নির্যাতনের ভয়ে বিভিন্ন সময় তাকে সাড়ে ৫ লাখ টাকা যৌতুক দেয়া হয়। এরপরও সম্প্রতি তিনি ব্যবসার কথা বলে পিতার বাড়ি থেকে আরো ২ লাখ টাকা যৌতুক এনে দিতে চাপ দেন স্ত্রীকে। কিন্তু স্ত্রী রাজি না হওয়ায় তার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। সর্বশেষ গত ২৯ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে কাঠের লাঠি দিয়ে তাকে বেদম প্রহার করা হয়। তার চিৎকারে প্রতিবেশিরা এসে তাকে উদ্ধার করে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার-ওসিসিতে ভর্তি করা হয়। উল্লিখিত ঘটনা উল্লেখ করে স্ত্রী রনিয়া আক্তার তার স্বামী আলমগীর হোসেনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় ৬ জনকে সাক্ষী করা হয়েছে।
গৃহবধূ রনিয়া আক্তার অভিযোগ করেন, ১৯৯৯ সালে তাদের বিয়ে হয়। বিয়ের সময় স্বামীকে বিপুল অংকের অর্থ ও মালামাল দেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন সময় তাকে সাড়ে ৫ লাখ টাকা যৌতুক দেয়া হয়। ইতিমধ্যে তার স্বামী সেনা বাহিনী থেকে অবসর গ্রহণ করে। এখন ব্যবসার জন্য সে আরো ২ লাখ টাকা যৌতুক দাবি করে। যা তার পিতা ও ভাইয়ের পক্ষে দেয়া সম্ভব না হওয়ায় তাকে প্রচন্ড মারধর করা হয়েছে। তাদের দাম্পত্য জীবনে নুরসাদ (১৭) ও নাঈম (১১) নামে দু’টি পুত্র সন্তান রয়েছে।
খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, আসামি পলাতক রয়েছে। তার বাড়িতে তালা ঝুলছে। তবে তাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।