খুলনায় মাদকদ্রব্য পৃথক অভিযানে ইয়াবা, ফেনসিডিল, গাজা ও বিদেশীমদসহ আটক ৩

0
966

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পৃথক দুইটি টিম ফুলতলা ও বটিয়াঘাটা উপজেলায় অভিযান চালিয়ে ইয়াবা, ফেনসিডিল, গাজা ও বিদেশী মদসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। এ সময় তাদের কাছ থেকে মাদক ব্যবহারের সরঞ্জমা উদ্ধার করা হয়। আটককৃতরা হচ্ছে মোঃ সোহেল হোসেন বিশ্বাস (২৫), মোঃ ফারুক বিশ্বাস (৫২) ও মোঃ বজলুর রহমান হাওলাদার (৫৫)। অভিযানের সময় ইমরান হাওলাদার (২৩) নামে এক মাদক ব্যবসায়ী পালিয়ে যেতে সক্ষম হন।
মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৮টার দিকে জেলা মাদকদ্রব্য সংস্থার ‘ক’ ও ‘খ’ সার্কেলের পরিদর্শক পৃথক দুইটি টিম ফুলতলা ও বটিয়াঘাটা উপজেলায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধায়নে ‘ক’ ও ‘খ’ সার্কেলের পরিদর্শক পৃথক দুইটি টিম ফুলতলা ও বটিয়াঘাটায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সংস্থার ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমান রানার নেতৃত্বে মঙ্গলবার সকালে ফুলতলা উপজেলা ২নং ওয়ার্ডে দামোদর এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ওই এলাকার বাসিন্দা আঃ মজিদ বিশ্বাসের পুত্র মোঃ সোহেল হোসেন বিশ্বাসকে ১৫০শ’ পিস ইয়াবা ও ১শ’ গ্রাম গাজাসহ আটক করেন। একই এলাকার বাসিন্দা মৃত শামসুল ইসলামের পুত্র মোঃ ফারুক বিশ্বাসকে ৬১ বোতল ফেনসিডিল ও ২০ পিস ইয়াবাসহ আটক করেন। অভিযানে ‘খ’ সার্কেলের উপ-পরিদর্শক কে এম এ হানিফ ও এ এস আই শাহিন পারভেজ উপস্থিত ছিলেন। অপর অভিাযানে ‘ক’ সার্কেলের পরিদর্শক মোঃ আহসান হাবিবের নেতৃত্বে একটি টিম বটিয়াঘাটা উপজেলা জলমা ইউনিয়নে চক্রখালী গ্রামে অভিযান পরিচালনা করেন। এ সময় উক্ত এলাকার বাসিন্দা মৃত মুনসুর হাওলাদারের পুত্র মোঃ বজলুর রহমানকে ৪ বোতল ভারতীয় মদ সহ তাকে আটক করা হয়। এ সময় তার ছেলে ইমরান হাওলাদার অভিযানের টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হন। এ ব্যাপারে ‘ক’ সার্কেলের পরিদর্শক মোঃ আহসান হাবিব বাদী হয়ে আটক মাদক ব্যবসায়ী ও পলাতক অপর মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন।
জানা গেছে, ফুলতলায় ইয়াবা ও ফেনসিডিলসহ আটক ফারুক বিশ্বাস এক সময় নগরীর নিউ মার্কেটে চোরাকারবারীর সাথে জড়িত ছিলেন। পরবর্তীতে সে ভারত থেকে ফেনসিডিল এনে ব্যবসার শুরু করেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদকের মামলা রয়েছে। নগরীর ১৬ বেনী বাবু রোডে মৃত নুরুল ইসলামের মেয়ে জামাই। আটক ফারুকের ফুলতলায় আলকা গেট এলাকায় নিজের বাড়ি রয়েছে। তার বাড়ি থাকা সত্বেও আইন শৃঙ্খলা বাহিনী চোখ ফাকি দেয়ার জন্য  ফুলতলা উপজেলা জামিরা রোডে জাকির হোসেনের বাড়ির ভাড়াটিয়া হিসেবে ৫ম তালায় বসাবস করতেন। আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। ##