খুলনায় ভেজাল মধু কারখানায় অভিযানে জরিমানা

0
181

টাইমস প্রতিবেদক :
খুলনায় ভেজাল মধু কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ২টা হতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নগরীর দৌলতপুরের মহেশ^পাশার উত্তর বণিক পাড়া গ্রামের মেসার্স টুংগিপাড়া মধুঘর নামক ভেজাল মধু কারখানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং এপিবিএন পুলিশ এনএসআই এর সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় কারখানা মালিক মোহাম্মদ জাকারিয়া হোসেন কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (৩৭)ও (৪৫) নং ধারায় চল্লিশ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। যার অভিযোগ নং ০৯/২০২১, তাং ২৬/০১/২০২১।
জানা গেছে, কারখানাটি ৬/৭ বছর যাবৎ বিএসটিআই এর অনুমোদন নিয়ে নিজ বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে, বিভিন্ন কেমিক্যাল এবং ঔষধ মিশ্রণ করে ভেজাল মধু তৈরি করে এবং মেয়াদবিহীন নিন্ম মানের বোতলে নিদিষ্ট লোগো ব্যবহার না করে ব্যবসা পরিচালনা করে আসছিল।
অভিযানে কারখানার ভিতরে থাকা বিভিন্ন কেমিক্যাল উদ্ধার করা হয়। যথাক্রমে ১০০-১৫০ ড্রাম ভেজাল মিশ্রিত মধু যার আনুমানিক ওজন ২০০ মন। এক ড্রাম ভেজাল কেমিক্যাল (উরধষুঃব-ই) যার আনুমানিক ওজন ৪০ কেজি। ৪০০/৫০০টি ঔষধের ছোট ছোট বোতল। যৌন উত্তেজক ট্যাবলেট ৮০/১০০ টি। ৪/৫ ড্রাম পানি মিশ্রিত গুড়। ০১ ড্রাম পানি মিশ্রিত কালিজিরা তৈল।
পরবর্তীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সহকারী পরিচালক নাজমুল হাসান কারখানাটি কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ এবং তাদের লাইসেন্সটি বাতিল করার পদক্ষেপ নেন।