খুলনায় বিশ্ব ডিম দিবস পালিত

0
565

তথ্যবিবরণী: খুলনা নানা আয়োজনে বিশ্ব ডিম দিবস-২০১৮ পালিত হয়। দিবসটি উপলক্ষে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।
প্রধান অতিথির বক্তৃতায় মুহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রাকৃতিকভাবেই ডিমের মধ্যে সব ধরনের পুষ্টি গুণ বিদ্যমান রয়েছে। ডিম থেকে মানুষ সহজে ও স্বল্প মূল্যে শরীরের প্রোটিনের চাহিদা পূরণ করতে পারে। তিনি ডিমের পুষ্টি গুণ স্কুলের শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এছাড়া পোল্টি শিল্পে মানব দেহের ক্ষতি এমন ওষুধ যেন প্রয়োগ করা না হয় সে ব্যাপারে প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তাদের নজরদারি বাড়ানোর অনুরোধ জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ বিভাগের উপপরিচালক কল্যাণ কুমার ফৌজদার। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ সৈয়দ আনোয়ার উল ইসলাম এবং খুলনা পোল্ট্রি ফিস ফিড ও দোকান মালিক গ্রুপের সভাপতি কাজী নূরুল ইসলাম । অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শ্যামল সিংহ রায় এবং পোল্ট্রি শিল্পের প্রতিনিধি সোহরাব হোসেন। স্বাগত বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্রের সহকারী পরিচালক মসিউর রহমান।
আলোচনা সভায় পোল্ট্রি খামারি, দোকান মালিক সমিতির প্রতিনিধি, পোল্ট্রি ওষুধ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে খুলনা প্রাণিসম্পদ ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রেসক্লাব চত্ত্বরে এসে শেষ হয়।