খুলনায় বর্ণাঢ্য কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

0
2098

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ন্যয় খুলনাঞ্চলের বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী ও আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করা হয়েছে। দোয়া মাহফিল, কেক কাটা, র‌্যালী, চিত্রাংকন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচিরর মধ্যদিয়ে দিনটি পালন করে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনা মহানগর ও জেলা আ’লীগ : খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি বলেছেন, শেখ হাসিনা মানে গণতন্ত্র, শেখ হাসিনা মানে উন্নয়ন ও শান্তি। তাই তো তিনি বাংলাদেশ ও বাঙালি জাতীয়তাবাদ, স্বাধীনতা, সার্বভৌমত্ব আর সংবিধান রক্ষায় নিজেকে উৎসর্গ করেছেন। তিনি শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত দেশ ও দেশের মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছেন। তাঁর এই দুরদৃষ্টি সম্পন্ন মেধা বাংলাদেশকে আজ আত্ম মর্যাদার আসনে বিশ্বে প্রতিষ্ঠিত করেছে। তাঁর বলিষ্ঠ নেতৃত্বের কারনে বাঙালি আজ বিশ্বে আত্মমর্যাদার নিয়ে মাথা উঁচু করে দাড়াতে সক্ষম হয়েছে। তিনি শিক্ষা, সাংস্কৃতি, শিল্প, বাণিজ্য, অর্থনীতিসহ সব সেক্টরে প্রভূত উন্নয়ন করেছেন। আজ তাঁর জন্মদিনেও বাঙালি জাতির ভাগ্যোন্নয়নে দেশের বাইরে গিয়ে সভা সেমিনার করে আর্থিক সাহায্য অনুদান সংগ্রহ করছেন। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, বাঙালি জাতির ভাগ্যোন্নয়ন করতে হলে প্রধানমন্ত্রী দেশরত্ম জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী বানিয়ে বানাতে হবে। গত শুক্রবার বেলা ১১টায় মহানগর ও জেলা আওয়ামী লীগ আওয়াজিত কেককাটা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি ও জাতীয় কমিটির সদস্য এ্যাড.চিশতি সোহরাব হোসেন শিকদারের সভাপতিত্বে এবং মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় দলীয় কার্যালয়ে এ সময়ে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা শেখ হায়দার আলী, শেখ সিদ্দিকুর রহমান, এমডিএ বাবুল রানা, কামরুজ্জামান জামাল, এ্যাড. আইয়ুব আলী শেখ, মকবুল হোসেন মিন্টু, এ্যাড. নিমাই চন্দ্র রায়, এ্যাড. ফরিদ আহমেদ, এ্যাড. খন্দকার মজিবর রহমান, এ্যাড. অলোকা নন্দা দাস, কাউন্সিলর আলী আকবর টিপু, অধ্যা. মিজানুর রহমান, কামরুল ইসলাম বাবলু, হাফেজ মো. শামীম, মফিদুল ইসলাম টুটুল, শেখ নুর মোহাম্মদ, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মাহবুবুল আলম বাবলু মোল্লা, অধ্যা. রুনু ইকবাল, আবুল কাশেম মোল্লা, হাজী নুরুজ্জামান, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, রনজিত কুমার ঘোষ, মনিরুজ্জামান সাগর, এ্যাড. রাবেয়া ওয়ালী করবী, নয়মী বিশ্বাস সাথী, এস এম আসাদুজ্জামান রাসেল, ফেরদৌস হোসেন লাবু, আব্দুল হাই পলাশ, মো. মোতালেব মিয়া, ফয়েজুল ইসলাম টিটো, শেখ মো. রুহুল আমিন, মো. শিহাব উদ্দিন, মো. আমির হোসেন, মুন্সি নাহিদুজ্জামান, শফিকুর রহমান পলাশ, মোয়াজ্জেম হোসেন, জাহিদুল খলিফা, মোর্শেদ আহমেদ রিপন, মৃধা হুমায়ূন কবীর, হোসেন্জ্জুামান হোসেন, রনবীর বাড়ৈ সজল, মাহমুদুর রহমান রাজেশ সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কেক কাটা ও আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা’র সুস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

খুলনা জেলা যুবলীগ : বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে খুলনা জেলা যুবলীগের উদ্যোগে দুস্থ অসহায়দের মাধ্যে নতুন কাপড় ও খাবার বিতরণ করা হয়েছে। গত শুক্রবার সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে এই কর্মসূচি পালিত হয়। এর আগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি কামরুজ্জামান জামালের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আকতারুজ্জামান বাবুর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন,আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এ্যাড.চিশতি সোহরাব হোসেন। বক্তৃতা করেন,সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মাধারণ সম্পাদক তসলিম আহম্মদ আশা,যুবলীগ নেতা সরদার জাকির হোসেন,এবিএম কামরুজ্জামান,আসাদুজ্জামান রিয়াজ,খান সাইফুল ইসলাম,জলিল তালুকদার,এ্যাড.কমলেশ সানা,এ্যাড.মিজানুর রহমান,এ্যাড,সমীর ঘোষ,এ্যাড,নুরুল আমিন,জামিল খান,হারুন অর রশিদ,মাহাফুজুর রহমান সোহাগ,সৈয়দ নাসির উদ্দিন সজল,মাহাবুবুর রহমান,শেখ জামাল,প্রদীপ কুমার, এ্যাড.বদরুল আলম তয়ন,বিবেকানান্দ দাস ও মাষ্টার ফারুক আহম্মদ প্রমুখ। সভা শেষে শেখ হাসিনার দীর্ঘায়ু,সুস্থতা দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গাইসুল আযম জামে মসজিদ: আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে ফুলবাড়ী গাউসুল আযম জামে মসজিদের সন্ধ্যায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইউসুফ আলী খলিফা, হাফেজ মোঃ ইব্রাহীম, আঃ জলিল সরদার, ইউনুছ মিয়া, নুর ইসলাম সদাগর, বাদশা মোল্যা. নুর মোহাম্মদ হাওলাদার, আলতাফ মুন্সি. স¤্রাট, হায়দার মৃর্ধা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওঃ ওহিদুজ্জামান।

২নং ওয়ার্ড আ’লীগ : আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে কেসিসি ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে আলোচনা সভা ও কেকে কেটে জন্মদিন পালন করেন। শুক্রবার সন্ধ্যায় ফুলবাড়ীগেট আ’লীগের দলীয় কার্যালয়ে ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ শাকিল আহম্মেদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক মাছুদ পারভেজ সোহেলের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন খানজাহান আলী থানা আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আনিছুর রহমান। বক্তৃতা করেন, সৈয়েদ আলী রেজা নান্নু, সাঈয়েদুর রহমান, আঃ ওহাব, মাষ্টার শাহজাহান হাওলাদার, ডাঃ ফারুকুল হক, মাষ্টার মতিয়ার রহমান, বেগ খালিদ হোসেন, আঃ আওয়াল, লিয়াকত মুন্সি, সেলিম রেজা , কামাল আহম্মেদ, মোস্তাফিজুর রহমান মানিক, ফারুখ চোকদার, কামরুল ইসলাম, শেখ জাহাঙ্গীর, মামুনুর রশিদ জুয়েল, শেখ সোহেল প্রমুখ। আলোচনা সভা শেষে কেক কেটে জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেন।

৩৬নং ওয়ার্ড আ’লীগ : আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে খানজাহান আলী থানাধীন ৩৬ নং ওয়ার্ড আ’লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন পালন করেন। শুক্রবার সন্ধ্যায় ইষ্টার্ণগেট বাসষ্টান্ড চত্বরে ওয়ার্ড আ’লীগের সভাপতি আব্দুুল হামিদ সরদারের সভাপতিত্বে এবং আঃ রব মোল্যার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি শেখ আবিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ কেসমত আলী ও ৩৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খ.ম লিয়াকত আলী। বক্তৃতা করেন আনোয়ার হোসেন সরদার, সাইফুল ইসলাম লিটু, ইউপি সদস্য হুমাউন কবির, যুবলীগ নেতা মনিুল ইসলাম ছোট্ট, শেখ মিজানুর রহমান, স্বেচ্চাসেবকলীগ নেতা নাসির উদ্দিন, মেহেদী হাসান বিল্লাল, মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফারহান অভি, খানজাহান আলী থানা তাতীলীগ নেতা মোঃ সুমন হোসেন, প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ুকামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে জন্মদিনের কেক কেটে জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেন।

শরণখোলা আঞ্চলিক অফিস : বাগেরহাটের শরণখোলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগেরহাট-৪ আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী এইচ এম বদিউজ্জামান সোহাগ। শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার ৫৪০টি মসজিদে দোয়া এবং একই সাথে ২৬টি মন্দিরেও প্রার্থনা করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির বাবুল জানান, দোয়া ও প্রার্থনায় প্রধানমন্ত্রী সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি তৃণমূলের ৮০ ভাগ মানুষের কাছে আস্থাভাজন ও গ্রহনযোগ্য ব্যক্তিত্ব কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ যাতে বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসন থেকে মনোনয়ন পান সে দোয়াও করা হয়। উপজেলার কেন্দ্রিয় জামে মসজিদের দোয়া অনুষ্ঠানের দায়িত্বে থাকা জেলা যুবলীগের সদস্য মো. আজমল হোসেন মুক্তা জানান, শরণখোলা উপজেলার চারটি ইউনিয়নের ৫৪০টি মসজিদ ও ২৬টি মন্দির এবং মোরেলগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নের ১৩৫৩টি মসজিদ ও ৭৫টি মন্দিরে জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে তাঁর সু-স্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা করে এ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। বদিউজ্জামান সোহাগ মোরেলগঞ্জ পৌর সদরের কেন্দ্রিয় জামে মসজিদের দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

৩৬নং ওয়ার্ড আ’লীগ: আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে ৩৬ নং ওয়ার্ড আ’লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন পালন করা হয়। গতশুক্রবার সন্ধ্যায় ইষ্টার্ণগেট বাসষ্টান্ড চত্বরে ওয়ার্ড আ’লীগের সভাপতি আব্দুুল হামিদ সরদারের সভাপতিত্বে এবং আঃ রব মোল্যার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি শেখ আবিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ কেসমত আলী, ৩৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খ.ম লিয়াকত আলী। বক্তৃতা করেন আনোয়ার হোসেন সরদার, সাইফুল ইসলাম লিটু, ইউপি সদস্য হুমাউন কবির, যুবলীগ নেতা মনিুল ইসলাম ছোট্ট, শেখ মিজানুর রহমান, স্বেচ্চাসেবকলীগ নেতা নাসির উদ্দিন, মেহেদী হাসান বিল্লাল, মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফারহান অভি, খানজাহান আলী থানা তাতীলীগ নেতা মোঃ সুমন হোসেন, প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ুকামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে জন্মদিনের কেক কেটে জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেন।

৬নং মধুপুর ইউনিয়ন আ’লীগ : ৬নং মধুপুর ইউনিয়ন আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের উদ্যোগে আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে পালন করেন। কর্মসুচির মধ্যে ছিলো আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান। ৬নং মধুপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ ইউনুস শেখের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আক্তার হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ৬নং মধুপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মোঃ মহসিন। বিশেষ অতিথি ছিলেন পঞ্চপল্লী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান। বক্তৃতা করেন শহিদ বিশ^াস, হান্নু মোল্যা, আঃ রাজ্জাক বিশ^াস, সাহেব আলী মোল্যা, কবির মোল্যা, মধুপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুর রহমান, সাধারণ সম্পাদক মিনারুল ফকির, রাজু রিফাত, মহিনুল ইসলাম রাজু, রিফাত, রফিক শিকদার, মোর্তজা, জসিম শিকদার, ছাত্রলীগ নেতা শেখ মোঃ আনোরুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম, মোঃ সজিব শেখ প্রমুখ নেতৃবৃন্দ।