খুলনায় পরিবহন কাউন্টারসহ নানা প্রতিষ্টানকে অর্থদন্ড

0
699

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশনায় সোমবার খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। স্বাস্থ্য-সেবা বিভাগ কর্তৃক জারিকৃত ১৩ দফা নির্দেশনা ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা কর্তৃক জারিকৃত গণবিজ্ঞপ্তির আদেশ অমান্য করার দায়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও জনসাধারণকে ৭ টি মামলায় মোট ৭,৪০০ টাকা জরিমানা করা হয়। এরধ্যে একটি মামলায় গণপরিবহনে নির্ধারিত ভাড়ার চেয়ে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া রাখায় জরিমানা করা হয় এবং যাত্রীদের থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান, অফিস-আদালত, দোকান-পাট, বিপণী-বিতাণ ও আন্তঃজেলা চলাচল চালু করা হলেও করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে স্বাস্থ্য-সেবা বিভাগ কর্তৃক সর্বসাধারণের প্রতিপালনের জন্য ১৩ দফা নির্দেশনা জারি করা হয়েছে। একই উদ্দেশ্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা গণবিজ্ঞপ্তির মাধ্যমে খুলনা জেলার জনসাধারণের প্রতিপালনের জন্য আদেশ জারি করেছেন।
মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ইসমাইল হোসেন, তাপসী রাবেয়া এবং মোহাম্মদ আব্দুল্লাহ-আল-ফয়সাল। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, র‌্যাব ও আনসরের সদস্যবৃন্দ।
করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।