খুলনায় নির্মানাধীন রূপসা রেল সেতুর দুই নিরাপত্তাকর্মীকে কুপিয়ে জখম

0
411

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা-মোংলা রেল প্রকল্পের রূপসা রেল সেতুর নির্মাণ কাজের ২ নিরাপত্তাকর্মীকে কুপিয়ে জখম করেছে মুখোশধারী দুর্বৃত্তরা। তারা হলেন আজম বিল¬া ও মো. ইমরান মোল¬া। বর্তমানে তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার গভীর রাতে বটিয়াঘাটা উপজেলার ৭নং আমিরপুর ইউনিয়নের খারাবাদ মাথাভাঙ্গা বাইনতলা গ্রামের এলএনটি প্রজেক্ট অফিসে এ ঘটনা ঘটে। এ বিষয়ে রবিবার বিকেলে বটিয়াঘাটা থানায় রূপসা রেল সেতুর ইন্ডাস্ট্রিয়াল রিলেশন ম্যানেজার সুব্রত জানা বাদি হয়ে মামলা দায়ের করেছেন।
রূপসা রেল সেতুর ইন্ডাস্ট্রিয়াল রিলেশন ম্যানেজার সুব্রত জানা বলেন, শনিবার গভীর রাতে একজন লোক আমাদের প্রজেক্ট এলাকায় ডুকে চিৎকার করে। তখন আজম বিল¬া বলে আপনি কে? কেন চিৎকার করছেন? সেই লোক বলে আমি তোমাদের প্রজেক্টের লোক তুমি বাইরে এসো। তোমার সাথে কিছু কথা আছে। আজম বাইরে না গিয়ে সেইখান থেকেই বলতে বলে। এতে সেই লোক বলে তোমার কি ভয় করছে তুমি বাইরে আসছো না। এই কথা শুনতে শুনতে আজম একটু এগিয়ে গেলে দেখে ১০/১৫ জন লোক হাতে লাঠি সোটা, বড় চাপাতি নিয়ে এগিয়ে আসেছে। আজম পিছনে ফিরে আসতে গেলে তাকে ৪/৫ জন লোক হাত পা চেপে ধরে তার মানকি টুপি দিয়ে মুখ চেপে ঘুসি দিতে থাকে। আজম চিৎকার দিলে তাকে চাপাতি দিয়ে কোপ দেয়। সেই কোপ তার বাম হাতে লাগে। আজমের চিৎকার শুনে ইমরান বাইরে আসলে সেই অজ্ঞাত লোকেরা তাকেও ধরে হাতুরি দিয়ে মারতে থাকে। সে চিৎকার করলে তার নাকে হাতুরি দিয়ে পিটায় ও চাপাতির কোপ দেয়। সেই কোপ তার বাম হাতে লাগে। পরে সেই অজ্ঞাতনামা লোকজন বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে চলে যায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। তিনি আরও বলেন, এ ঘটনার কয়েকদিন আগেও একজন দুর্বৃত্ত এসে প্রজেক্টের ভিতরে ডুকতে চায়। না দেওয়া দেখিয়ে দেওয়ার হুমকি দেখায়।
বটিয়াঘাটা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ইব্রাহিম সোহেল বলেন, হামলার ঘটনায় বিকেলে মামলা হয়েছে। প্রজেক্ট এলাকায় স্থানীয় যারা নদী থেকে পাইপ দিয়ে বালু নেয় মূলত গন্ডগোলটা হয়েছে তাদের সাথে। প্রজেক্ট এলাকায় ওদের ডুকতে নিষেধ করার জের ধরে এ ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িতদের ধরা ও প্রজেক্টের নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।
উল্লে¬খ্য, ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে ৩৮০১.৬১ কোটি টাকা ব্যয়ে খুলনা-মোংলা রেল প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান লারসেন অ্যান্ড টুব্রো রূপসা নদীর ওপর রেল সেতুর নিমার্ণ কাজ করছে।#