খুলনায় দুর্যোগ ঝুঁকি হ্রাসে দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

0
190
বুধবার সিএসএস আভা সেন্টারে ৬ দিনব্যাপী দুর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

খবর বিজ্ঞপ্তি:
খুলনায় উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচির অধীনে সিপিপি ও যুব রেডক্রিসেন্ট স্বেচ্ছা সেবকদের দক্ষতা উন্নয়ন বিষয়ক ৬ দিনের প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান, খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশীদ।
খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টুর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্টে সোসাইটির অন্যতম পরিচালক ও পরামর্শক এ কে এম হারুন আল রশীদ,সিপিপি খুলনা অঞ্চলের উপ-পরিচালক গোলাম কিবরিয়া,আইএফআরসি’র কর্মকর্তা তৌহিদুল ইসলাম দিপু, সিডিআরআর-এর কর্মকর্তা মনিরুল ইসলাম,সিডিআরআর-এর কারিগরী কর্মকর্তা মামুনুর রশীদ,প্রশিক্ষক সুপর্ণা সাহা,জেলা ইফনিট লেভেল কর্মকর্তা তরিকুল ইসলাম প্রমুখ।
কর্মশালার উদ্বোধন করে শেখ হারুনুর রশীদ বলেন , আর্তমানবতার সেবায় নিয়েজিত রেডক্রিসেন্ট সোসাইটি খুলনা অঞ্চলে কার্যক্রম অব্যাহত রেখেছে। উপকূলীয় দুর্যোগ হ্রাসে স্বেচ্ছা সেবকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষকদের এই প্রশিক্ষণ বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর সহযোগিতায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় খুলনা ও পার্শ্ববর্তী অঞ্চলের ৩০ জন স্বেচ্ছাসেবক অংশ নিচ্ছেন।