খুলনায় দুর্ঘটনার কবলে সেনাবাহিনীর গাড়ী, একজনের মৃত্যু : আহত ২০

0
777

নিজস্ব প্রতিবেদক:
খুলনার ডুমুরিয়া থানাধীন খর্ণিয়া এলাকায় বানিয়াখালি সেতুর আগে সেনাবাহিনীর গাড়ি দুর্ঘটনায় ল্যান্স কর্পোরেল মো. শফিকুল ইসলামের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ২২ সেনা সদস্য। সোমবার দুপুর ৩টায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক ৬ জনকে ঢাকায় চিকিৎসার জন্য নেয়া হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক আলমগীর কবির এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গুরুতর আহতদের মধ্যে ছয়জনকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে।
প্রত্যক্ষ্যদর্শীরা ও পুলিশ জানায়, বরিশালের লেবুখালী শেখ হাসিনা সেনা নিবাস থেকে ১১টি গাড়ীর বহর নিয়ে সেনাবাহিনীর একটি দল সাতক্ষীরায় শীতকালীন মহড়ার জন্য যাচ্ছিল। এ সময় গাড়িগুলো বানিয়াখালি সেতুর কাছাকাটি পৌঁছালে একটি গাড়ির সামনের চাকা হাওয়া চলে যায় (প্যাংচার)। তখন গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের মাছের ঘেরের মধ্যে পড়ে যায়। এতে মো. শফিকুল ইসলামকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করে।
এ ঘটনায় কর্পোরাল আজিজুল হক, সৈনিক নাদিম, সুমন, ইমরান, সিভিল ম্যান জুয়েল, সৈনিক তরিকুল, সৈনিক রাসেল, সার্জন আতিকুর রহমান, সৈনিক ফয়সাল ও আফজাল, রাজু, আরিফসহ অন্তত ২২ জন আহত। এদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে। বাকীদের খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, দূঘটনায় একজন মারা গেছে আর ২২ জনের মত আহত হয়েছে। আহতদের মধ্যে আশঙ্কাজনক ৬ জনকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। খুলনা সেনাবাহিনীর একটি দল ও ফায়ার সার্ভিস গাড়ীটি উদ্ধার করেছে বলেও ওসি জানান।