খুলনায় তয়ন হত্যার প্রধান আসামী কাজী মুরাদ গ্রেফতার : আদালতে স্বীকারোক্তি

0
1251

নিজস্ব প্রতিবেদক : খুলনায় স্কুল শিক্ষক কাজী তাফসিন হোসেন তয়ন (৩২) হত্যার প্রধান আসামী কাজী মুরাদ হোসেনকে গ্রেফতার করেছে খালিশপুর থানা পুলিশ। বুধবার সকালে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হলে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
নিহত তয়ন মুজগুন্নি কাজী পাড়ার কাজী ফেরদৌস হাসান তোতা’র ছেলে। নগরীর আইডিয়াল স্কুলের কম্পিউটার শিক্ষকের পাশাপাশি সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ নামে একটি সংগঠনের খালিশপুর থানার তদন্ত কর্মকর্তার দায়িত্ব পালন করতেন তিনি।
সূত্র জানায়, গত ২৮ আগষ্ট বেলা সাড়ে ৩ টার দিকে বাসা থেকে বের হলে এরপর থেকে তয়নের আর কোনও সন্ধান পাওয়া যাচ্ছিলনা। তার সন্ধান চেয়ে গত ২৯ আগষ্ট তার মামা কামরুল ইসলাম খালিশপুর থানায় একটি জিডি করেন। পুলিশ ৯ দিন পরেও তয়ন নিখোঁজের কোন ক্লু বের করতে না পারায় তয়নের পিতা ৮ সেপ্টেম্বর তার ছেলেকে অপহরণ করার অভিযোগ এনে তার নিকটতম আত্মীয় কাজী মুরাদ হোসেনকে আসামী করে খালিশপুর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তয়নকে খুঁজতে জোরেসোরে মাঠে নামে পুলিশ। ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় মুজগুন্নি কাজী পাড়া এলাকার হাসান গাজীর ছেলে সাইফুল গাজীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। পুলিশের জিজ্ঞাসাবাদে সাইফুল তয়ন হত্যাকান্ডে তার জড়িত থাকার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার ভোর ৫টায় বড় বয়রার পুলিশ লাইনের পিছনে একটি ডোবা থেকে তয়নের মরদেহ উদ্ধার করা হয়। ওইদিনই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেন আটক সাইফুল।
এ বিষয়ে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশারেফ হোসেন জানান, ‘হত্যাকাণ্ডের প্রধান আসামী কাজী মুরাদকে ঢাকা থেকে আমাদের ফোর্স গ্রেফতার করে নিয়ে এসেছে। পরে তাকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার জন্য প্রেরণ করা হয়। হত্যার বিষয়ে সে ম্যাজিস্ট্রেট এর নিকট ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। বিস্তারিত আরও পরে বলতে পারবো’।