খুলনায় ত্রাণ বিতরণের ঘটনায় খুরের আঘাতে মেম্বর আহত

0
710

নিজস্ব প্রতিবেদক:
সরকারী ত্রাণ বিতরণকে কেন্দ্র করে এক ওয়ার্ড মেম্বরকে সন্ত্রাসী কায়দায় খুর দিয়ে কুপিয়ে আহত করা হয়েছে। কেএমপি’র হরিণটানা থানাধীন আরাফাত আবাসিক প্রকল্প এলাকায় জনৈক মুফতি সাহেবের বাড়ির সামনে এঘটনা ঘটে।
খোজ নিয়ে জানা যায়, রোববার সকাল সাড়ে ১১টায় সরকারী ত্রাণ বিতরণে স্বজনপ্রীতির অভিযোগে ডুমরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বর আনিসুর রহমান আনিসের সাথে স্থানীয় মুক্তিযোদ্ধা প্রজন্ম যুব কমান্ডের নেতা আলী আহমদের সাথে বাক-বিতন্ডা হয়। একপর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতি হয়। এসময় আলী আহমদ একটি খুর দিয়ে মেম্বর আনিসের হাতে আঘাত করে। এতে তার হাতের বেশ কিছু অংশ কেটে রক্তাক্ত জখম হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। আহত মেম্বর আনিস জানান, আলী আহমদ ত্রাণ বিতরণের মিথ্যা অভিযোগ এনে আমার ওপর হামলা চালায়। সে আমার মাথায় খুর দিয়ে আঘাত করতে এলে আমি হাত দিয়ে ঠেকাতে গেলে বা-হাতের কিছু অংশ কেটে গভীর ক্ষত হয়। সেখানে আটটি সেলাই লেগেছে। আমি এঘটনায় হরিণটানা থানায় মামলা দায়ের করব।
গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হাসান জানান, আলী আহমদ ওই এলাকার একজন বহিরাগত সন্ত্রাসী প্রকৃতির লোক। সরকারী ত্রাণের চাল তার কিছু লোককে না দেওয়ায় সে মেম্বরের ওপর হামলা চালিয়েছে। সে অনধিকার চর্চা করে সরকারী সহায়তা দেওয়ায় বাধা প্রদান করেছে।
অভিযুক্ত আলী আহমদ বলেন, ওই এলাকায় শেখ শাহীন নামে একজন নতুন মেম্বর প্রার্থীর কিছু ত্রাণ বিতরণ করতে এলে আমরা তাকে সহযোগীতা করতে যাই। এসময় মেম্বর প্রতিহিংসা বশতঃ আমাদের ওপর হামলা চালায়। সে নিজের হাত নিজে কেটে আমার বিরুদ্ধে মামলা দায়েরের ষড়যন্ত্র করেছে।
হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম বলেন, এঘটনায় স্থানীয় পর্যায়ে মিমাংসার চেষ্টা চলছে।