খুলনায় ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮ এর আঞ্চলিক বাছাইপর্বে ব্যাপক সাড়া

0
910
  1. ময়মনসিংহ, বগুড়া, রাজশাহীর পর এবার খুলনায় হয়ে গেলো দেশব্যাপী চলমান ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮-এর আঞ্চলিক বাছাইপর্ব। আজ খুলনার ‘সিটি ইন’- এ অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় খুলনাসহ পার্শ্ববর্তী জেলার প্রাথমিক বাছাইপর্বে নির্বাচিত ৫০ জন প্রতিযোগী অংশ নেয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিভিন্ন ধাপের মাধ্যমে ৩ জনকে ইয়েস কার্ড দিয়ে পরবর্তী স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচন করা হয়। পর্যায়ক্রমে দেশের আরো ৫টি শহরে আঞ্চলিক বাছাইপর্ব শেষে স্টুডিও রাউন্ডটি ঢাকায় অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতা চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন ড্যান কেকের হেড অব মার্কেটিং জনাব মিনহাজ হোসেনসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা। জনাব মিনহাজ হোসেন বলেন, “দেশের প্রত্যন্ত অঞ্চলে হাজার প্রতিভাবান মানুষ অবহেলায় অযতেœ পরে আছে। এসব প্রতিভাকে মুল্যায়িত করতে ডেজার্ট বানানোর এই ভিন্নধর্মী প্রতিযোগিতার আয়োজন করেছে ড্যান কেক। ”
প্রতিযোগিতার পরবর্তী ধাপসমূহ সম্পর্কে নির্বাচিত প্রতিযোগীদের অবহিত করে তিনি আরও জানান, দেশব্যাপী চলমান এই আঞ্চলিক বাছাইপর্ব শেষে নির্বাচিত ২৫জনকে নিয়ে পরবর্তী স্টুডিও রাউন্ডটি ঢাকায় অনুষ্ঠিত হবে এবং সবশেষে তাদের মধ্য থেকে ৩জন বিজয়ী নির্বাচন করা হবে, যাদের জন্য থাকবে আকর্ষণীয় পুরষ্কার। প্রথমস্থান অধিকারী পাবেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ঘুরে আসার সুযোগ। ময়মনসিংহ , বগুড়া ও রাজশাহীর পর ড্যানকেকের পরবর্তী বাছাইপর্ব অনুষ্ঠিত হবে খুলনাতে ।
প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অভিরুপ কুমার সিংহ ও আজমিরী রওশন ।
উল্লেখ্য, ডেন ফুডস লিমিটেড ড্যান কেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ যার পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে শুরু হয়েছে। ড্যান কেক প্রথম আগমনেই তার ইউরোপিয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে। এই ভালোবাসার সম্পর্ক উদযাপনেই ‘ডেজার্ট জিনিয়াস ২০১৮’-এর আয়োজন।