খুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যশোরের দুইজনের মৃত্যু

0
339

নিজস্ব প্রতিবেদক:
ডেঙ্গু জ্বর নিয়ে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের সমন্বয়কারী আবাসিক ফিজিশিয়ান ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।
ডা. শৈলেন্দ্রনাথ এ প্রতিবেদককে জানান, রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় খুমেক হাসপাতালে ভর্তি হন খবির উদ্দিন (৫০)। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকাল ৪টায় তার মৃত্যু হয়। তিনি যশোর জেলার অভয়নগর উপজেলার আব্দুল খালেকের ছেলে।
এছাড়া রবিবার রাত ১০টায় মারা যায় যশোরের মনিরামপুর উপজেলার গোপালপুর গ্রামের কামরুজ্জামানের আট মাসের ছেলে রাফিত। তাকে রবিবার সন্ধ্যা ৭টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রাফিতকে এর আগেও ডেঙ্গুর কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পর তাকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। দ্বিতীয় দফায় ডেঙ্গুতে আক্রান্ত হলে প্রথমে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে রবিবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এ নিয়ে খুলনায় ডেঙ্গুতে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।
খুলনার সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১ হাজার ২০৬ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৯৯ জন, এর মধ্যে নতুন রোগী ৩৭ জন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, খুলনা বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৬০ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৬২৩ জন, এর মধ্যে নতুন রোগী ১৮৮ জন। ১০ জেলায় ডেঙ্গু রোগ শনাক্তের পরীক্ষার জন্য ১৩ হাজার ৮৩৫টি কিটস রয়েছে।