খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে শাহীনের নামে ফের মামলা

0
328

নিজস্ব প্রতিবেদক:
ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় সাংবাদিক শাহীন রহমানের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে। বুধবার খুলনার তেরখাদা থানায় এ মামলাটি দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এজিএম বাছিতুল হাবিব প্রিন্স।
তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেকুজ্জামান বলেন, শাহিন রহমানের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলার নম্বর হচ্ছে ১৬, তারিখ ২৮-০৮-১৯। জেল হাজতে থাকা শাহিন রহমানকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন আদালতে পাঠানো হবে।
মামলার অভিযোগে তিনি বলেন, গত ৬ আগস্ট শাহিন রহমান তার ফেসবুকের একটি পোস্টে লেখেন ‘খুলনা-৪ আসনের সংসদ সদস্য সালাম মুর্শেদী ৫ আগস্ট খুলনায় গিয়েছিলেন, নিজ অফিসেও বসেছিলেন। কিন্তু নির্যাতিতা ফিরোজারা ডাক পাননি, ঈদের পরে আন্দোলনে যাওয়ার ঈঙ্গিত।’ এ পোস্টের মাধ্যমে তিনি এমপির মানহানিসহ তাকে আক্রমণ, মিথ্যা অভিযোগ ও ভয়-ভীতি প্রদর্শন করেছেন। এছাড়া ১০ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে তার নিজ ফেসবুকের অপর এক পোস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি পেছনে রেখে নিজের তোলা ছবি পোস্ট করেছেন। এ ছবি অত্যন্ত দৃষ্টিকটু, ধৃষ্টতাপূর্ণ ও জাতির পিতার প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শনের শামিল বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এনিয়ে বিভিন্ন থানায় শাহীন রহমানের বিরুদ্ধে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা রেকর্ড হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার এসআই ইকবাল হোসেন জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে দায়ের করা মামলায় গত ২৩ আগস্ট শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনার পর জেল হাজতে পাঠানো হয়েছে। অভিযোগের পক্ষে সব ধরনের তথ্য প্রমাণ হাতে এসেছে। এখন এ মামলায় শাহীন রহমানের বিরুদ্ধে চার্জশিট তৈরির কাজ চলছে।