খুলনায় ছুরিকাঘাতে ঠিকাদার মিজানুর নিহত

0
891

নিজস্ব প্রতিবেদক : খুলনা মহানগরীর মুসলমানপাড়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মিজানুর রহমান বালা (৫০) নামের এক ঠিকাদার নিহত হয়েছেন। তিনি যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সমবায়বিষয়ক সম্পাদক এসএম মেজবাহ হোসেন বুরুজের বড় ভাই। বুধবার রাত সাড়ে ৯টায় দিকে এ ঘটনা ঘটে। নিহতের বাড়ি নগরীর বাগমারা জাহিদুর রহমান সড়কে। তিনি গোপালগঞ্জ শিবপুর এলাকার মৃত জহুরুল হকের ছেলে।
জানা যায়, রাত পৌনে ১০টার দিকে রিক্সাযোগে মিজানুর রহমান বালা বাগমারায় নিজের বাড়ির সামনে এসে মাটিতে লুটিয়ে পড়েন। এসময় আশেপাশের লোকজন তার পেটে ছুরিকাঘাতের ক্ষত দেখতে পায়। দ্রুত তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার দুই হাতের বাহুতে ও পেটের বাঁ পাশে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।
খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, নগরীর মুসলমানপাড়া বড় মসজিদের কাছে এ ঘটনা ঘটে। তবে অপর একটি সূত্র জানায়, তিনি রিক্সাযোগে নগরীর রায়পাড়া থেকে বাগমারা আসার পথে পথিমধ্যে অন্ধকারে তাকে ছুরিকাঘাত করা হয়।
সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, রক্তাক্ত অবস্থায় তাকে বাড়ির সামনে থেকে উদ্ধার করে স্থানীয়রা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। পরে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি ঠিকাদারী পেশায় জড়িত ছিলেন বলে জানা গেছে। তার প্রতিষ্ঠানের নাম সানি এন্টারপ্রাইজ।
উল্লেখ্য, নিহতের ভাই যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সমবায়বিষয়ক সম্পাদক এসএম মেজবাহ হোসেন বুরুজ খুলনার স্থানীয় রাজনীতিতে প্রভাবশালী নেতা ছিলেন। তিনিও ঠিকাদারী ব্যবসার সাথে জড়িত ছিলেন। ২০১৫ সালের ১৯ ডিসেম্বর হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে বুরুজ মারা যায়।