খুলনায় কমিউনিটি পুলিশিং ডে-২০২১’ উদযাপন

0
141

নিজস্ব প্রতিবেদক:

”মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই মূলমন্ত্র কে সামনে রেখে আজ শুনিবার (৩০ অক্টোবর) সারা দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে-২০২১ পালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় সকাল সাড়ে ১০টায় খুলনার বয়রা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ফোরাম এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক “কমিউনিটি পুলিশিং ডে-২০২১” এর উদ্বোধন, ক্রেস্ট ও সনদ বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে স্বাস্থ্যবিধি মেনে বেলুন, ফেস্টুন ও পায়রা উড্ডয়ন এবং কেক কাটা কর্মসূচির মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন ঘোষণা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন, বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা কেএমপি পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহামান ভূঞা।

কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (CPO) এবং কমিউনিটি পুলিশিং সদস্য (CPM)’দের সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়েছে। কেএমপিতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে ৪ জন কমিউনিটি পুলিশিং সদস্য কে বিশেষ সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

এছাড়াও, কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বক্তব্য প্রদান করেন। বক্তারা মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও দূর্নীতি প্রতিরোধে সকলকে সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি, খুলনা ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম-বার, খুলনা মেডিকেল কলেজ অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুল আহাদ, সরকারি বিএল কলে অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, অতিঃ পুলিশ কমিশনার (ক্রাইম) কেএমপি এসএম ফজলুর রহমান, অতিঃ পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম প্রমূখ।।

এছাড়াও উপস্থিত ছিলেন খুলনাস্থ সকল পুলিশ ইউনিট এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সম্মানিত কাউন্সিলারবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ, থানা ও ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, সেক্রেটারি, সদস্যবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।