খুলনায় ওয়েব পোর্টাল হালনাগাদকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

0
273

তথ্য বিবরণী: তৃণমূল পর্যায়ে তথ্যপ্রযুক্তি বিষয়ক সেবাসমূহ সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে খুলনায় বৃহস্পতিবার জাতীয় তথ্য বাতায়ন (ওয়েব পোর্টাল) হালনাগাদকরণ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। খুলনা জেলা প্রশাসন এবং স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকারি সেবা ও বিভিন্ন সুযোগ সুবিধার জন্য মানুষকে এখন আর অফিসে আসতে হয় না। ঘরে বসেই মোবাইলের মাধ্যমে জাতীয় তথ্য বাতায়ন থেকে তার প্রয়োজনীয় তথ্য ও সেবা সম্পর্কে জানতে পারে। ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সরকারি সেবাপ্রদানে ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তাদের সমন্বয় করে কাজ করার পরামর্শ দেন জেলা প্রশাসক ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ তকী ফয়সাল তালুকদার। রিসোর্স পার্সন ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার মোঃ আবুজর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের খুলনা জেলা সমন্বয়ক মো: ইকবাল হাসান।