খুলনায় এসএসসি পরীক্ষার মাঠে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট

0
542

নিজস্ব প্রতিবেদক : শনিবার সকাল ১০ টা থেকে এসএসসি/এসএসসি (ভোকেশনাল)/ দাখিল ২০১৯ পরীক্ষা শুরু হচ্ছে। এ বছর খুলনা মহানগরী ও নয়টি উপজেলায় মোট পরীক্ষার্থী ৩২৯৭২ জন। এসএসসি পরীক্ষার্থী ২৭৬৮৪ জন, এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থী ২১৪৯ জন ও দাখিল পরীক্ষার্থী ৩১৩৯ জন। খুলনা মহানগরীতে পরীক্ষা কেন্দ্র মোট ৩০টি এবং উপজেলা পর্যায়ে কেন্দ্র মোট ৫৬টি।
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, মহানগরীর কেন্দ্রসমূহের সার্বিক আইনশৃঙ্খলা ও পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ইতোমধ্যেই ১৬ (ষোল) জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছেন। উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ ও এসি (ল্যান্ড) গণ ম্যাজিট্রেরিয়াল দায়িত্ব পালন করবেন।
তিনি আরও জানান, এছাড়াও পরীক্ষার দিন সকালে জেলা প্রশাসনের ট্রেজারি শাখা হতে কঠোর নিরাপত্তা ও গোপনীয়তার সাথে প্রশ্নপত্র মহানগরীর পরীক্ষার কেন্দ্রসমূহে পৌছানোর জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকল মহলের সহযোগিতা নিয়ে খুলনা মহানগরী ও সব উপজেলায় শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন, খুলনা বদ্ধ পরিকর বলে তিনি জানান।