খুলনায় ইসলামী আন্দোলনের প্রচারণায় হামলার অভিযোগ : ছাত্রলীগের অস্বীকার

0
628

নিজস্ব প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত খুলনা-৩ আসনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এর নির্বাচনী প্রচারণা চলাকালীন হামলার অভিযোগ উঠেছে। হামলায় অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকসহ গণসংযোগকারী আসিফুর রহমান, যুবনেতা ও প্রার্থীর ছেলে মো: মাহমুদুল হক তানভীর, রাকিবুল হাসানসহ অন্তত ২০ জনকে গুরুতর আহত হয় বলে দাবি করা হয়। আহতদের খুলনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। বুধবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মিডিয়া সমন্বীকারী তরিকুল ইসলাম কাবির এ তথ্য জানান।
তিনি জানান, বুধবার বিকালে খালিশপুর প্লাটিনাম কলোনীতে স্থানীয় ছাত্রলীগ এর পরিচয়ে অতর্কিত নগ্ন হামলা চালানো হয়। হামলায় আহতদের কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকিদের খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হামলার ঘটনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ, ইসলামী কৃষক মজুর আন্দোলন খুলনা মহানগর ও জেলা শাখার নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং খুলনা রিটার্নিং অফিসার ও প্রশাসনকে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। এবং রাতে এ ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয় খালিশপুরে।
এ বিষয়ে রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল বলেন, ‘খালিশপুর এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এর নির্বাচনী প্রচারণায় হামলা ঘটনা ঘটেছে। তারা এই ঘটনায় ছাত্রলীগের উপর দেষারোপ করছে। যেটা পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণেদিত। নির্বাচনকালীন সময়ে এরূপ কোন ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহবান জানিেেছন তারা।’