খুলনায় ইশা ছাত্র আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিতঃ নগর, জেলা ও বিএল কলেজ কমিটি গঠন

0
669
শেখ মোঃ নাসির উদ্দিন, নিজ্বস্ব সংবাদদাতা, খুলনাটাইমসঃ
ইশা ছাত্র অান্দোলন খুলনা জেলা উত্তর, দক্ষিণ ও সরকারি বিএল কলেজ শাখার “জেলা সম্মেলন -১৮ ” বাস্তবায়ন কমিটির আহবায়ক, খুলনা জেলা উত্তর শাখার সভাপতি শেখ আমীরুল ইসলামের সভাপতিত্বে আজ (১লা ফেব্রুয়ারী) বৃহস্পতিবার বিকাল ৩ টায় নগরীর শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী অান্দোলন বাংলাদেশ এর নায়েবে অামীর মাওঃ অাব্দুল অাউয়াল,  তিনি তার বক্তব্যে বলেন “বিশ্ব রাজনীতি এখন চরম সংকটকাল অতিক্রম করছে। পৃথিবীতে নব্য জাহিলিয়াত মাথা চারা দুয়ে উঠেছে। মানুষের মাঝে মানবতাবোধ লোপ পেয়ে এখন প্রায় শূণ্যের কোঠায়, চারিদিকে অন্যায় জুলুমের। রাজত্ব চলছে। একদল ক্ষমতালোভী তারা ক্ষমতার জন্য উঠেপড়ে লেগেছে, আরেকদল ক্ষমতাসীনরা ক্ষমতায় থেকে ক্ষমতার অপব্যবহার করছে। সারা বিশ্বে মুসলিম সম্প্রদায় কোণঠাসা হয়ে পড়েছে। তিনি বলেন, বিশ্ব রাজনীতি নিয়ন্ত্রিত হচ্ছে চার M দ্বারা, তাহলো, Men Muscle, Money and  Media (জনশক্তি, পেশীশক্তি, অর্থ ও মিডিয়া)। সে ধারাবাহিকতায় ই.শা.ছাত্র আন্দোলন জনশক্তির সংখ্যা ও গুণগত শ্রেষ্ঠত্ব অর্জন করে এই চার শক্তির মিলন ঘটিয়ে আগামী বিশ্বের রাজনীতি নিয়ন্ত্রণ করবে ইনশাআল্লাহ। এজন্য ই.শা.ছাত্র আন্দোলনের প্রত্যেক কর্মীকেই সংখ্যা ও গুণ উভয় ভিত্তিতেই শ্রেষ্ঠ জনশক্তিতে গড়ে উঠতে হবে।
সম্মেলনে প্রধান অালোচক ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র অান্দোলন এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, তিনি তার বক্তব্যে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, জাতির মেধা বিকাশে প্রশ্নপত্র ফাস রোধ করতে হবে। শিক্ষা উপকরণ সহজলভ্য ও সহনীয় মূল্যে আনতে হবে। ক্যম্পাসগুলো থেকে সন্ত্রাস দূর করে শিক্ষার পরিবেশ সুন্দর করতে হবে। শিক্ষার্থীদের উপর সকল দমনপীড়ন বন্ধ করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আদর্শ ও নৈতিক শিক্ষা দিতে হবে। সেশনজট দূর করতে হবে। শিক্ষিত বেকারের সংখ্যা গাণিতিক হারে বৃদ্ধি পাচ্ছে তা রোধ করতে দলীয়করণ নয় মেধার মূল্যায়ন করতে হবে। সকল প্রকার অপসংস্কৃতি ও অনিয়ম রোধে ই.শা.ছাত্র আন্দোলনের বিকল্প নেই।
সম্মেলনে বিশেষ আলোচক ছিলেন, কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন- খুলনা জেলা উত্তর সাধারণ সম্পাদক, মোঃ সাইফুল ইসলাম, দক্ষিণ সাধারণ সম্পাদক, আ: আল-মামুন, বি.এল সাধারণ সম্পাদক হাসানুজ্জামান।
সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি কেসিসি মেয়র প্রার্থী অধ্যক্ষ মাও: মুজ্জাম্মিল হক, জেলা সভাপতি মাওঃ আব্দুল্লাহ ইমরান, নগর সহ সভাপতি শেখ মো: নাসির উদ্দীন, সেক্রেটারি মুফতি আমানুল্লাহ, জেলা সেক্রেটারি শেখ হাসান ওবায়দুল করীম, ইঞ্জিঃ এজাজ মানসূর, আব্দুল্লাহ আল-মামুন, জি.এম সজীব মোল্লা, মোঃ তরিকুল ইসলাম কাবীর, আলহাজ্ব মাওঃ দ্বীন ইসলাম, হাফেজ  মোস্তাফিজুর রহমান, মোঃ জাহিদুল ইসলাম, মাওঃ গাজী নুর আহম্মাদ, মাওঃ তাওহীদূল ইসলাম, হাফেজ নাজিম ফকির, মোঃ আবুল কালাম আজাদ, কে.এম আব্বাস আলী, এম, এ হাসীব গোলদার, এস,কে নাজমুল হাসান, আলফাত হোসেন লিটন, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল-নোমান, মোঃ হাসানুজ্জামান, মোঃ খালিদ সাইফুল্লাহ, আ: সালাম জায়েফ, মোঃ মইনূল ইসলাম, মোঃ নাসির হোসেন, মোঃ নাজমুস সাকিব, বেলাল, নাজমূল হুদা, আল-আমীন, এনামূল, আবু রায়হান প্রমূখ নেতৃবৃন্দ।
সম্মেলন শেষে মুহা. ইসহাক ফরিদী কে সভাপতি, মোঃ সাইফুল ইসলাম কে সহ সভাপতি, মুহা. খালিদ সাইফুল্লাহ কে সাধারণ সম্পাদক করে খুলনা মহানগর, শেখ আমিরুল ইসলাম কে সভাপতি, এস কে নাজমুল হাসান কে সহ সভাপতি, এম নাজমুল হুদা কে সাধারণ সম্পাদক করে খুলনা জেলা এবং মোঃ হাসানুজ্জামান কে সভাপতি, মোঃ নাসির উদ্দিন কে সহ সভাপতি ও কাজী আল আমিন কে সাধারণ সম্পাদক করে বিএল কলেজ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনার তিনটি শাখার কমিটি ঘোষণা করা হয়।