খুলনায় আজ ধর্ষণ-নারী নির্যাতন বিরোধী সমাবেশ করবে পুলিশ

0
237

টাইমস প্রতিবেদক:
সারাদেশের ন্যায় বিভাগীয় শহর খুলনাতেও আজ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ করবে পুলিশ। সকাল ১০টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের নিয়ন্ত্রণাধীন ৫২টি বিটে নারী ও শিশু ধর্ষণ, নির্যাতন-নিপীড়ন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। শারীরিক সুরক্ষা দূরত্ব বজায় রেখে স্বা¯’্যবিধি মেনে দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশের আয়োজক পুলিশ।
সূত্রমতে, সংশ্লিষ্ট বিট এলাকার নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও এ সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। কেএমপি’র নবাগত কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা যোগদানের পর এটাই খুলনাতে পুলিশের সর্বব”হৎ কর্মসূচি। সে জন্য কর্মসূচি ঘিরে ব্যাপক আগ্রহ রয়েছে কেএমপি ও বিটের সংশ্লিষ্টদের।
কেএমপি’র বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম বলেন, খুলনা মেট্রোপলিটন পুলিশের ৮টি থানায় ৫২টি বিট পুলিশিং রয়েছে। সমাবেশ সুষ্ঠুভাবে সমন্বয়ের জন্যে ৫২জন বিট অফিসার (এসআই) কে দায়িত্ব দেয়া হয়েছে। স্ব স্ব বিট এলাকায় প”থক আয়োজনে একযোগে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, জনসচেতনতা স”ষ্টির লক্ষ্যেই পুলিশের এ আয়োজন। কেএমপি, বিটের দায়িত্বপ্রাপ্তরা ছাড়াও ¯’ানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, শিক্ষক-শিক্ষার্থী, ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানসহ সমাজের বিভিন্ন শ্রেণি- পেশার মানুষের অংশ গ্রহন থাকবে সমাবেশে। ধর্ষণ বিরোধী এ সমাবেশ থেকে প্রত্যেকটি মানুষের মাঝে নারীর প্রতি শ্রদ্ধাবোধ স”ষ্টি, নারী নির্যাতনে আইনের বিধান ও শাস্তি এবং সর্বশেষ ধর্ষণের সর্বো”চ শাস্তির ভয়াবহতা তুলে ধরা হবে।
কেএমপি’র কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা বলেন, সাধারণ জনগনের মধ্যে নারী ও শিশু ধর্ষণ নির্যাতন বিরোধী মনোভাব স”ষ্টির লক্ষ্যে এ সমাবেশ। এই সমাবেশের মধ্যদিয়ে অপরাধীদের মধ্যে সর্বশেষ ধর্ষণ নিরোধ আইনের সর্বো”চ শাস্তি সম্পর্কেও ভীতি জন্মাবে।