খুলনায় অনুষ্ঠিত হলো ‘স্টাডি ইন ইডিন্ডা’ শিক্ষা মেলা

0
492

খবর বিজ্ঞপ্তি:
খুলনা অনুষ্ঠিত হলো ভারতীয় শিক্ষা শিক্ষা মেলা ‘স্টাডি ইন ইডিন্ডা। ভারতের এ্যাফেয়ার্স এক্সিভিশনস প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ এ টু জেড স্টাডি যৌথ ভাবে ভাতরীয় হাইকশিনের সহযোগিতায় এই মেলার আয়োজন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর হোটেল সিটি ইন ফিতে কেটে মেলার উদ্বোধন করেন খুলনাস্থ সহকারী ভারতীয় হাই কমিশনার শ্রী রাজেশ কুমার রায়না। এ সময়ে আয়োজক প্রতিষ্ঠানের এডুকেশন ফেয়ার এক্সপার্ট এর মার্কেটিং ম্যানেজার রিতেশ জয়শাল এবং খুলনা টিভি রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মল্লিক সুধাংশু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী ভারতীয় হাই কমিশনার শ্রী রাজেশ কুমার রায়না জানান, উচ্চ শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পছন্দের তালিকায় রয়েছে। স্বল্প খরচে তারা এসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে আন্তর্জাতিক পরিমন্ডলে স্বাক্ষর রাখতে পারবে। তিনি মেলায় অংশ নেয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা দেয়ার বিষয়টি লক্ষ্য রাখার আহবান জানান।
উল্লেখ মেলায় ভারতের বিভিন্ন প্রতিষ্ঠিত ২০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রতিনিধিরা অংশ গ্রহণে অনুষ্ঠিত এই শিক্ষা মেলা থেকে উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে করেন।