খুলনার ৯ উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ৩০ জন

0
943

এম জে ফরাজী : আগামী ১৮ মার্চ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে খুলনার ৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দিনক্ষণ যতই যাচ্ছে ততই নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত কে পাচ্ছেন নৌকার টিকিট। কেননা এবারই প্রথম উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা হবে। এ নিয়ে ভোটারদের আগ্রহেরও কমতি নেই।
খুলনার ৯টি উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য ৩০ জনের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে জেলা আওয়ামী লীগ’র পক্ষ থেকে। বৃহস্পতিবার উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হবে। উপজেলা চেয়ারম্যান পদে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে তারা হলেন-
রূপসা: উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, টিএসবি ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর শেখ, ৩নং নৈহাটী ইউপি সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা মোঃ মোস্তফা কামাল ও রূপসা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক সরদার আবুল কাশেম ডাবলু।
তেরখাদা : জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা আ’লীগের উপ-সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোস্তাফিজুর রহমান কালু, তেরখাদা উপজেলা আ’লীগ সভাপতি এস এম ওহিদুজ্জামান, মোঃ বাদশা মোল্যা।
দিঘলিয়া : উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খাঁন নজরুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোঃ হায়দার আলী মোড়ল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম।
বটিয়াঘাটা : জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. নব কুমার চক্রবর্তী, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. নিমাই চন্দ্র রায়, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আশরাফুল ইসলাম।
ফুলতলা : জেলা আ’লীগের সহ-সভাপতি বিএম সালাম, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আকরাম হোসেন, খানজাহান আলী থানা আ’লীগ সভাপতি শেখ আবিদ হোসেন।
ডুমুরিয়া : জেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রয়াত গাজী হাদিউজ্জামানের ছেলে গাজী এজাজ, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক নজিবুল হক নাজু ও আ’লীগ নেতা ইলিয়াস আহমেদ।
পাইকগাছা : সাবেক সংসদ সদস্য এ্যাড. মোঃ নূরুল হকের ছেলে শেখ মনিরুল ইসলাম, জেলা আ’লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, পাইকগাছা উপজেলা আ’লীগের সদস্য সচিব রশিদুজ্জামান মোড়ল।
কয়রা : উপজেলা আ’লীগ সভাপতি মহসীন রেজা, কয়রা উপজেলা যুবলীগের সভাপতি এস এম শফিকুল ইসলাম, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটি নেতা মাহমুদ হোসেন।
দাকোপ : উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আবুল হোসেন একমাত্র প্রার্থী।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড. ফরিদ আহমেদ বলেন, ‘৯টি উপজেলায় প্রাথমিকভাবে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা বৃহস্পতিবার পাঠানো হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড যাদের মনোনয়ন দিবেন তারাই দলের একক প্রার্থী হয়ে নির্বাচন করবেন বলে তিনি জানান।’