খুলনার ৬টি আসনের ফল প্রত্যাখ্যান, পুনঃনির্বাচন দাবি ঐক্যফ্রন্টের

0
601

নিজস্ব প্রতিবেদক : খুলনার ৬টি আসনের নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি করেছেন খুলনা-২ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
মঙ্গলবার দুপুরে বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে জাতীয় ঐক্যফ্রন্ট খুলনার পক্ষ থেকে এ অভিযোগ করা হয়। প্রেস ব্রিফিংয়ে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি করা হয়।
প্রেস ব্রিফিংয়ে নজরুল ইসলাম মঞ্জু বলেন, নির্বাচনের জন্য কোন ধরণের লেভেল প্লেয়িং ফিল্ড করা হয়নি। দলীয় প্রার্থীরা স্বাভাবিক পোস্টারিং, মাইকিং ও গণসংযোগ করতে গিয়ে সরকারি দলের সমর্থকদের দ্বারা বাধাগ্রস্থ হয়েছেন। এমনকি তারা বাড়িতে গিয়ে দলীয় এজেন্টদের ভোট কেন্দ্রে না যেতে ভয়ভীতি প্রদর্শন করেছে। প্যানা-পোস্টার ছিড়ে ফেলেছে।
তিনি আরও বলেন, বিনা ওয়ারেন্টে পুলিশ কর্মীদের গ্রেফতার করেছে। বিএনপির পোলিং এজেন্টদের প্রশিক্ষক মেহেদী হাসান দিপুকে গ্রেফতার করায় এজেন্টদের ট্রেনিংও দেওয়া সম্ভব হয়নি। এছাড়া দলের নগর সহ-সভাপতি শেখ মোশাররফ হোসেন ও মীর কায়ছেদ আলী, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর হাফিজুর রহমান মনি, নগর বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আজিজুল হাসান দুলু, বিএনপি নেতা চৌধূরী শফিকুল ইসলাম হোসেন, মাসুদ পারভেজ বাবু, নগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধূরী সাগর, আনিছুর রহমান আরজু,তৌহিদুল ইসলাম খোকন, জাহিদ কামাল টিটো, জিএম মাহবুবুর রহমান, পারভেজ আলম, লোকমান হাকিমসহ দু’ শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
নজরুল ইসলাম মঞ্জু বলেন, সাত মাস আগে অনুষ্ঠিত কেসিসি নির্বাচনে প্রথম খুলনাকে ভোট ডাকাতির মডেল করে। এবার সারা দেশে খুলনা মডেলের নির্বাচন হয়েছে। দলীয় সরকারের অধীনে কোন ভাবেই যে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এটিই তার প্রমাণ। এতেই বোঝা গেছে, নির্বাচনে যাওয়া কতখানি আত্মহত্যার শামিল। তিনি খুলনার ৬টি আসনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি করেন।
প্রেস ব্রিফিংয়ে খুলনা-৩ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া রকিবুল ইসলাম বকুলও বক্তৃতা করেন। এসময় নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, ঐক্যফ্রন্ট নেতা অ্যাড. আ.ফ. ম. মহসিন, বিজেপি সভাপতি এ্যাড. লতিফুর রহমান লাবু, জেপি সভাপতি মোস্তফা কামাল, মুসলিম লীগ সাধারণ সম্পাদক এ্যাড. আক্তার জাহান রুকু, বিজেপির সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন সেন্টু, বিএনপি নেতা জাফরুল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, শাহজালাল বাবলু, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু প্রমুখ।