খুলনার সাংবাদিক হেদায়েৎ জামিনে মুক্ত

0
592

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি ও দৈনিক প্রবাহের সিটি এডিটর মো. হেদায়েৎ হোসেন মোল্লাকে সোমবার (১৪ জানুয়ারি) পর্যন্ত অন্তর্বতীকালীন জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে খুলনা জেলা কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান। এর আগে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান তার জামিন মঞ্জুর করেন।

গত ৩০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এতে খুলনা-১ আসনে ‘মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোট গ্রহণ হয়েছে’ মর্মে ঢাকা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।
ওই ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা দায়ের করেন।

মামলায় হেদায়েতের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুম বিল্লাহ খুলনাটাইমসকে বলেন, বৃহস্পতিবার রিমাণ্ডের প্রথমদিনে সাংবাদিক হেদায়েত অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষনিক তাকে বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এছাড়া তিনি আগে থেকে ব্রেন স্ট্রোকের রোগি ছিলেন। পরে তাকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৩-এ হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আইনজীবীরা হেদায়েতের শারীরিক অসুস্থতার বিবেচনা করে জামিন আবেদন জানালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেদায়েতের জামিন মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১ জানুয়ারি) বিকেলে ওই মামলায় খুলনার গল্লামারী এলাকা থেকে হেদায়েতকে গ্রেফতার করা হয়েছিল। বুধবার (২ জানুয়ারি) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তিন এর বিচারক নয়ন বিশ্বাস হেদায়েতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় সাংবাদিক মো. হেদায়েৎ হোসেন মোল্লাসহ মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকেও আসামি করা হয়।