খুলনার তিন হাসপাতালে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু

0
166

খুলনাটাইমস ডেস্ক:
খুলনার তিনটি হাসপাতালে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ৬ জন, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দুইজন, এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। শহীদ শেখ আবু নাসের হাসপাতালে ও খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি।
প্রসঙ্গত, খুলনাতে গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৬জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার সোনাডাঙ্গার মীর আব্দুর রশিদ (৮২), সদরের মাসুসা (৪৬), তেরখাদার সেলিনা বেগম (৬০), বাগেরহাটের রামপালের জবেদা বেগম (৯০), কচুয়ার মমতাজ বেগম (৬৩) এবং নড়াইল লোহাগড়ার নজরুল ইসলাম (৬০)। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১২ জন। যার মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়ালো জোনে ৪০ জন, আইসিইউতে ২০ জন।
গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৬জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩১জন। খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে করোনায় কারো মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৮ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ২ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন তিনজন। খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি।
চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন, তার মধ্যে ১২জন পুরুষ, আর ২৩ জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন একজন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫জন।সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদ্বয় হলেন- নগরীর ৪৭/৫০ বকসিপাড়া মেইন রোডের নাসরিন নাহার (৫৫) ও শিপইয়ার্ড জিন্নাহপাড়া এলাকার হোসনেয়ারা বেগম (৬২)। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৯ জন। গতকাল এ হাসপাতালে ৪১ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে এক রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন, গোপালগঞ্জের মোকসেদপুরের কবিতা সরকার (৩০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৫৭জন। আইসিইউতে রয়েছেন ৭জন।
গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন। গতকাল ২৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।অন্যদিকে, গতকাল মঙ্গলবার (০৩ আগস্ট) রাতে খুমেক পিসিআর ল্যাবে ২৮৮জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ৫৩, বাগেরহাটের ৪, যশোর ও নওয়াখালীর একজন করে করোনা পজেটিভ হয়েছিলেন।