খুবি স্বাধীনতা শিক্ষক পরিষদের কেসিসি মেয়রের সাথে সাক্ষাত

0
382

খবর বিজ্ঞপ্তি : খুলনা বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং সদস্য-সচিব প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের নেতৃত্বে পরিষদের সদস্য বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক বুধবার বিকেল ৪ টায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দল খালেকের সাথে নগর ভবনে তাঁর কার্যালয়ে সাক্ষাত করেন। শিক্ষকবৃন্দ কেসিসি নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভের মাধ্যমে নির্বাচিত হয়ে গত ২৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্বভার গ্রহণ করায় তাঁকে ফুল দিয়ে আন্তরিক অভিনন্দন জানান।
খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রাম থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং এর অগ্রযাত্রায় মেয়রের উল্লেখযোগ্য ভুমিকা এবং সহযোগিতার কথা স্মরণ করে তাঁর এ আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে শিক্ষকবৃন্দ প্রত্যাশা করেন। মেয়র খুলনা বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক পরিষদের সদস্যসহ শিক্ষকদের আন্তরিক ধন্যবাদ দিয়ে বলেন এ বিশ্ববিদ্যালয় এতদাঞ্চলের মানুষের আন্দোলন-সংগ্রামের ফসল। খুলনার মানুষ দলমত নির্বিশেষে এর উন্নয়ন চায়। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় উত্তরোত্তর সমৃদ্ধি হোক। তিনি আরো বলেন শিক্ষকতা একটি মহান পেশা। আপনারা কারো চোখ রাঙানির ধার ধারবেন না। আপনারা আপনাদের জ্ঞান ও বিবেক দ্বারা পরিচালিত হবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষা এবং মুক্তিযুদ্ধের চেতনার যে আবহ সৃষ্টি হয়েছে তা অব্যাহত রেখে তিনি নতুন প্রজন্মকে দেশ প্রেমিক ও দক্ষ মানব সম্পদে পরিণত করার আহবান জানান। তিনি খুলনা শহরকে সুন্দরভাবে গড়ে তুলতে তাদের পরামর্শ ও সহযোগিতা প্রত্যাশা করেন।
তিনি আগামী ৩ নভেম্বর জেল হত্যা দিবসে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকার আমন্ত্রণ গ্রহণ করেন। এ সময় পরিষদের সদস্য আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামান, প্রফেসর ড. আশীষ কুমার দাসসহ অন্যান্য ৭০ জনের বেশি শিক্ষক উপস্থিত ছিলেন।