খালেদা জিয়াকে ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে নেয়ার আহ্বান তার আইনজীবীদের

0
340

খুলনাটাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে নেয়ার আহ্বান জানিয়েছেন তার আইনজীবীরা। কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে আজ সন্ধ্যায় আইনজীবীরা সাংবাদিকদের মাধ্যমে সরকারকে এ অনুরোধ জানান। কারাগার থেকে বের হয়ে আইনজীবীরা জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তার জরুরি চিকিৎসা প্রয়োজন। অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেন, খালেদা জিয়া বাম হাত নাড়াতে পারছেন না, তার পা ফুলে গেছে, চোখে সমস্যা, এ অবস্থায় তাকে চিকিৎসা করানো জরুরি।
এর আগে, বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাত করতে পুরাতন ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান তার চার সিনিয়র আইনজীবী। বিকাল ৩ টা ৪০ মিনিটের দিকে তারা কারাগারে পৌঁছে সাক্ষাতের অনুমতি চান। সাক্ষাতে যাওয়া আইনজীবীরা হলেন – বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী, আব্দুর রেজ্জাক খান ও জয়নুল আবেদিন।

জয়নুল আবেদীন বলেন, তার অবস্থা অত্যন্ত খারাপ। তাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইউনাইটেড, অ্যাপোলো বা যেকোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হোক। আগে তার চিকিৎসা, পরে বিচার।তিনি বলেন, একজন নাগরিক ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়ারও বিচার পাওয়ার অধিকার রয়েছে। কারাগারের ভেতরে রেখে খালেদা জিয়াকে চিকিৎসা না দেওয়ায় তার শরীরের এই অবস্থা হয়েছে।