খালিশপুরে কবরস্থানের নামে বরাদ্ধকৃত টাকা আত্মসাত

0
241

নিজস্ব প্রতিবেদক:
খুলনার খালিশপুর থানাধীন ১৫নং ওয়ার্ডে রেললাইনের পাশে সরকারী যায়গায় অবস্থিত গাবতলা কবরস্থান উন্নয়নের নামে খুলনা জেলা পরিষদের বরাদ্দকৃত একলাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
খালিশপুর নিবাসি আওয়ামীলীগ নেতা বেল্লাল হোসেন টুলুর এক লিখিত অভিযোগে জানা যায়, গাবতলা কবরস্থান উন্নয়নের নামে জেলা পরিষদ থেকে একলাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এই বরাদ্দের প্রথম ষাট হাজার টাকা গত বছর জুন মাসে একাউন্ট পেয়ী চেকের মাধ্যমে পরিশোধ করা হয় এবং পরবর্তিতে আরো চল্লিশ হাজার টাকার চেক প্রদান করা হয়। এই কবরস্থান উন্নয়নের নামে বরাদ্দকৃত সমুদয় টাকা জনৈক স্কুটার ড্রাইভার নাজমুল আলম এবং তার দ্বিতীয় স্ত্রী চম্পা বেগম কর্তৃক ভুয়া কমিটি গঠন করে আত্মসাত করেছেন। সরেজমিনে অত্র কবরস্থান পরিদর্শনে গেলে শতশত এলাকাবাসী একই অভিযোগ উত্থাপন করে এবং সরকারী টাকা লুটেরাদের শাস্তি দাবী জানান। যাদের নামে অভিযোগ করা হয়েছে তাদের এলাকায় খুঁজে পাওয়া যায়নি।
লিখিত অভিযোগ বেল্লাল হোসেন কারী বলেন, কি করে মানুষ কবরস্থান উন্নয়নের টাকা আত্মসাত করেন? তিনি বলেন, এই সকল ঘটনা জানিয়ে দুর্নীতি দমন কমিশন এবং খুলনা জেলা পরিষদে পৃথক পৃথক অভিযোগ করেছেন।