কয়রায় মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবস পালন

0
185

কয়রা (খুলনা) প্রতিনিধি: উপজেলা প্রশাসনের আয়োজনে কয়রায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ মাঠে শহীদ মিনারে মহান ভাষা শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসহযোগি সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি,কয়রা বাজার ব্যবসায়ী সমিতি,মানব কল্যাণ ইউনিট, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও এনজিও সংস্থা।
সকাল সাড়ে ৭টায় প্রভাত ফেরীর শোক র‌্যালীতে অংশ নেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ প্রশাসন, শিক্ষক, ছাত্রছাত্রী সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ। র‌্যালী শেষে আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ নুর-ই-আলম সিদ্দিকী।
বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান এড. কমলেশ কুমার সানা, থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান, কৃষি কর্মকর্তা এসএম মিজান মাহমুদ, সমাজসেবা কর্মকর্তা অনাথ কুমার বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা আঃ রশিদ খান, একাডেমিক সুপারভাইজার মোঃ মহসীন আলী, কৃষি গবেষণা ইন্সটিটিউটের বৈজ্ঞানিক সহকারী মোঃ জাহিদ হোসেন প্রমুখ। সভায় সরকারী কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে পরিষদ মিলনায়তনে ছাত্র ছাত্রীরা রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নেয়।
ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে জুমার নামাজ শেষে বিশেষ দোয়া মোনাজাত ও মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।এছাড়া মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কয়রা উপজেলা আওয়ামীলীগ পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। কয়রা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজার সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সকাল ৭ টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন,৯টায় আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।