কয়রায় ব্রিজ ভেঙে নাশকতার চেষ্টা মামলায় গ্রেফতার ৩

0
681

নিজস্ব প্রতিবেদক : খুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের বেড়ের খাল ব্রিজ ভেঙে নাশকতা চেষ্টা ও সরকারি সম্পদ ক্ষতিসাধণের অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে বিষ্ফোরিত বোমার অংশ বিশেষ, তিনটি বোমাসাদৃশ্য ককটেল, দুইটি দা, ২০টি লাঠি ও ১টি ব্রিজ ভাঙার হ্যামার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- মঠবাড়ী গ্রামের মহর আলী গাজীর পুত্র মফিজুল ইসলাম গাজী (৩৫), ১নং কয়রা গ্রামের ইয়ার আলী মোল্লার পুত্র ইয়াকুব মোল্লা (৫২) ও ২নং কয়রা গ্রামের কুদ্দুস সানার পুত্র মোঃ কহিনুর সানা (২৪)।
কয়রা থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস জানান, বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মী খালেদা জিয়ার মুক্তির দাবিসহ আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য রবিবার রাত আনুমানিক এগারটার দিকে উপজেলার মহারাজপুর ইউনিয়নের পশ্চিম দেয়াড়া গ্রামের বেড়ের খাল ব্রিজ ভাঙচুরের প্রস্তুতি নেয়। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ত্রাস সৃষ্টির লক্ষ্যে ৫টি থেকে ৬টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ তিনজনকে গ্রেফতার করে। এ ঘটনায় ৩১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১১০/১২০ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।